সরকারের সঙ্গে আলেমদের কোনও বিরোধ নেই: মাওলানা হাসান

বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান বলেছেন, ‘সরকারের সঙ্গে এদেশের আলেম, ওলামা ও পীর-মাশায়েখদের কোনও বিরোধ বা বিদ্বেষ নেই। যা কিছু হয়েছে তা ছিল নিছক ভুল বোঝাবুঝি ও শয়তানের ধোঁকা। দেশ ও জনগণের কল্যাণে যারা কাজ করে তাদের প্রতি এ দেশের সর্বস্তরের আলেম-ওলামাদের সার্বিক সহযোগিতা ও সমর্থন থাকবে।’ শনিবার (১৬ অক্টোবর) ঢাকায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দলটির জাতীয় কর্মী সম্মেলন ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। 

কুমিল্লায় পূজামণ্ডপে সৃষ্ট অপ্রীতিকর ঘটনায় জড়িতদের গ্রেফতার করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ফরায়েজী আন্দোলনের সভাপতি। তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন। তার মন্তব্য, ‘সাম্প্রদায়িক অপশক্তির কোনও চক্রান্তে আমাদের পা দেওয়া চলবে না। অতীতে সাম্প্রদায়িক অপশক্তির ফাঁদে পা দিয়ে আমাদের কওমি অঙ্গন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা যেন আর এই ভুল না করি সেই সিদ্ধান্ত নেওয়ার এখনই সময়।’

সরকারের ওপর আস্থা রেখে তাদের নির্দেশনা যথাযথভাবে মেনে বর্তমান পরিস্থিতিকে স্থিতিশীল করতে সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনায় প্রতিটি কওমি মাদ্রাসা ও এতিমখানায় একটি করে এতিম নিবাস ও হিফজুল কুরআন বিভাগের ছাত্রদের জন্য ভবন করে দেওয়ার অনুরোধ জানান তিনি।

সভায় আরও ছিলেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সহ-সভাপতি মাওলানা আ. বাতেন, মো. আবুল কাশেম চাকলাদার, মহাসচিব আবদুর রহমান খান ফরায়েজী।