সারাদেশে নারায়ণগঞ্জের মতোই নির্বাচন চায় ওয়ার্কার্স পার্টি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো। সোমবার (১৭ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির সর্বোচ্চ পরিষদ আশা করেছে, এই নির্বাচন ব্যতিক্রম হবে না; বরং সারাদেশে এবং সব নির্বাচনই এভাবে অনুষ্ঠিত হবে।

পর পর তিনবার নির্বাচিত হওয়ায় এবং নির্বাচনি প্রচারসহ সামগ্রিকভাবে সুষ্ঠু নির্বাচন ও জনগণের ওপর নির্ভর করায় অতীতের মতোই দৃঢ় ভূমিকা রাখার জন্য মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে অভিনন্দন জানিয়েছে ওয়ার্কার্স পার্টি।

পলিটব্যুরোর বিবৃতিতে বলা হয়, নির্বাচনি প্রচার ও নির্বাচনোত্তর মূল প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সব প্রার্থী যে আচরণ করেছে তাও উল্লেখের দাবি রাখে।

ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বলা হয়, একই দিনে টাঙ্গাইল উপনির্বাচনে ওয়ার্কার্স পার্টির অভিজ্ঞতা সুখকর নয়। আর ইউপি নির্বাচনসমূহের অভিজ্ঞতা দুঃস্বপ্নের মতো। দুভার্গ্যজনকভাবে সত্য যে, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশন এসবকেই সুষ্ঠু নির্বাচন বলে দাবি করে এসেছে। পর্যাপ্ত আইন থাকার পারও নির্বাচন কমিশন তা প্রয়োগ করেনি। এ কারণেই রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে ওয়ার্কার্স পার্টি আইন প্রণয়নসহ তার ভিত্তিতে একটি কার্যক্ষম নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়েছে।