‘পাকিস্তান জুলুম করেছিল, সংগ্রাম ছিল জালেমের বিরুদ্ধে’

স্বাধীনতা সংগ্রাম ছিল জালেমের বিরুদ্ধে মজলুমের লড়াই। পাকিস্তান আমাদের ওপর জুলুম করেছে।  শনিবার (২৬ মার্চ) বাংলাদেশ খেলাফত মজলিস আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দলটির সিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ।

মাওলানা ইউসুফ আশরাফ বলেন, স্বাধীনতা যুদ্ধে সকল ধর্মের মানুষ অংশ নিয়েছিল। একটি  মহল এ যুদ্ধকে অন্যভাবে আখ্যায়িত করে ঘোলা পানিতে মাছ শিকার করে দেশ ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশে অশান্তি সৃষ্টি করতে চায়। দেশের মানুষ সজাগ রয়েছে। তাদের ষড়যন্ত্র মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির বলেন, স্বাধীনতা অর্জন করলেও দেশের মানুষ  ভোগ করতে পারছে না। দুর্নীতির কষাঘাতে মানুষ জর্জরিত। সরকার দুর্নীতি বন্ধ করতে পারছে না। দুর্নীতি নির্মূল করতে পারলে জিনিসপত্রের দাম ও গ্যাসের মূল্য বৃদ্ধি করতে হবে না।

তিনি দলের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ  কারাবন্দি নেতাদের অবিলম্বে মুক্তির দাবি জানান।

আলোচনা শেষে  স্বাধীনতা সংগ্রামে শাহাদাত বরণকারী ও আহতদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। দলটির মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মুফতি নূর মোহাম্মদ আজিজীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক মাওলানা আতিক উল্লাহ, যুগ্ম মহাসচিব মাওলানা কোরবান আলী কাসেমী, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া প্রমুখ।