দেশে আইয়ু ব্র্যান্ডের যাত্রা শুরু

(বাঁ থেকে) পরিচালক মাহবুব সোবহান জালাল তানভির, ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমেদ ফারুক চৌধুরী, চেয়ারম্যান আয়েশা ফারহা চৌধুরী, হেড অব অপারেশন শমিত মাহবুব শাহাবুদ্দীনঅভিজাত, নান্দনিক ও আন্তর্জাতিক মানের ইউপিভিসি দরজা, জানালা ও নিত্য ব্যবহারযোগ্য আসবাবপত্র উৎপাদনের লক্ষ্যে বাংলাদেশে যাত্রা শুরু করলো সেম ইউপিভিসি লিমিটেডের আইয়ু ব্র্যান্ড। এর প্রতিপাদ্য ‘নেইবারস এনভি, ওনারস প্রাইড’। বাড়ি নির্মাণে সাশ্রয়ী মূল্যে টেকসই ও মজবুত পণ্য বাজারজাত করছে প্রতিষ্ঠানটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

রাজধানীর গুলশান ক্লাবের লামডা মিলনায়তনে হয়ে গেলো আইয়ু’র উদ্বোধনী অনুষ্ঠান। এখানে ছিলেন সেম ইউপিভিসি লিমিটেডের চেয়ারম্যান আয়েশা ফারহা চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমেদ ফারুক চৌধুরী, পরিচালক মাহবুব সোবহান জালাল তানভির, হেড অব অপারেশন শমিত মাহবুব শাহাবুদ্দীনসহ প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা।

উদ্যোক্তারা জানান, আইয়ু’র পণ্যগুলো পরিবেশবান্ধব। এসবে ক্ষতিকারক শিসা নেই। বাজারের কাঠ, স্টিল, অ্যালুমিনিয়ামের পণ্যগুলোর চেয়ে বিভিন্নভাবে আইয়ু’র পণ্য অধিক টেকসই। এগুলো সহজে নষ্ট হওয়ার নয়।

সেম ইউপিভিসি লিমিটেড কর্তৃপক্ষের দাবি, বৈরী আবহাওয়া থেকে মুক্তি পেতে ধুলোবালি ও শব্দ প্রতিরোধক আইয়ু’র পণ্যগুলো হতে পারে ক্রেতাদের প্রথম পছন্দ। প্রচন্ড বাতাসে ক্রেতাদের প্রশান্তি দেবে এসব। কারণ এই ইউপিভিসি সল্যুশন বায়ু প্রতিরোধক। ঝড়, বৃষ্টি এমনকি সাইক্লোনের কারণেও এগুলো নষ্ট হবে না।

সংশ্লিষ্টরা আরও জানান, আগুনের সংস্পর্শে আইয়ু’র পণ্যের কোনও ক্ষতি হয় না। এটি পুরোপুরি অগ্নিপ্রতিরোধক। বাইরের তাপমাত্রা যাই হোক না কেন, আইয়ু’র পণ্যগুলো বাইরের তাপমাত্রা থেকে ভেতরের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। এটি সম্পূর্ণরূপে তাপ প্রতিরোধক।

আইয়ু’র পণ্য সহজেই রক্ষণাবেক্ষণ করা যায় ও এর যত্ন নেওয়া সহজ। এছাড়া পরিবহন করা যায় অনায়াসে। আইয়ু সম্পূর্ণ এনার্জি সেভিং পণ্য। এসব পণ্য দিয়ে দরজা, জানালা, আসবাবপত্র, অ্যাগ্রো গ্রিন হাউস, গার্ডহাউস, কিচেন ইন্টেরিয়র, অফিস ইন্টেরিয়র ও শিপিং ইন্ড্রাস্ট্রিজ তৈরি হচ্ছে।

চিটাগং ইলেক্ট্রিক ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় সেম ইউপিভিসি লিমিটেড। সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের কাছে উন্নতমানের ইউপিভিসি দরজা ও জানালা পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছে এই প্রতিষ্ঠান।