সিঙ্গাপুর এয়ারলাইন্সে বাংলাদেশের মহাব্যবস্থাপক টিমোথি ওয়াং

সেপ্টেম্বর মাস থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে (এসআইএ) বাংলাদেশের জন্য নতুন মহাব্যবস্থাপক হিসেবে যোগ দিয়েছেন টিমোথি ওয়াং। ওয়াং বিগত সাড়ে তিন বছর ধরে ইন্দোনেশিয়ার বালিতে এসআইএ’র কার্যক্রম পরিচালনা করছিলেন। তিনি জর্জ রবার্টসনের স্থলাভিষিক্ত হয়েছেন, যিনি আড়াই বছর ধরে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন। 

এসআইএ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ওয়াং ২০১১ সালের নভেম্বর মাসে সিঙ্গাপুর এয়ারলাইন্সে যোগদান করেন এবং সিঙ্গাপুরে এসআইএ’র প্রধান কার্যালয়ে পাবলিক অ্যাফেয়ার্স, রেভিনিউ ম্যানেজমেন্ট এবং ইন্টারনাল অডিট হিসেবে বেশ কিছুদিন নিয়োজিত ছিলেন। 

মহাব্যবস্থাপক হিসেবে নিয়োগ পেয়ে ওয়াং বলেন, সিঙ্গাপুর এয়ারলাইন্স বাংলাদেশের এভিয়েশন কর্তৃপক্ষ এবং ব্যবসায়িক অংশীদারদের সহযোগিতায় গত ৩৫ বছর ধরে ঢাকার তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। বিশ্বব্যাপী কোভিডের বর্তমান চ্যালেঞ্জ সত্ত্বেও এসআইএ বাংলাদেশকে সিঙ্গাপুর ও বাইরের বিশ্বের সঙ্গে সংযুক্ত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

প্রসঙ্গত, এয়ারলাইন শিল্পে যোগদানের আগে টিমোথি ওয়াং একজন আর্থিক সাংবাদিক ছিলেন। ২০০৮ সালে অস্ট্রেলিয়ার মেলবোর্নের মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অফ প্র্যাকটিসিং অ্যাকাউন্টিং ডিগ্রি অর্জন করেন তিনি। এর আগে ২০০৫ সালে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পার্থের মারডক বিশ্ববিদ্যালয় থেকে মিডিয়া স্টাডিজ এবং পলিটিক্স অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজে ডাবল ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন ওয়াং।