এসআর শিপিং পেলো দুটি মেরিটাইম অ্যাওয়ার্ড

সাহসিকতা ও অধিগ্রহণের স্বীকৃতি হিসেবে দুটি মেরিটাইম অ্যাওয়ার্ড পেয়েছে বহির্বিশ্বে বাংলাদেশের পতাকাবাহী সর্বাধিক সংখ্যক জাহাজের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান এসআর শিপিং লিমিটেড।

সম্প্রতি রাজধানীতে এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়। 

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন এসআর শিপিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ মেহেরুল করিম। এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহনমন্ত্রী খালেদ মাহমুদসহ সংশ্লিষ্টরা।

গভীর সমুদ্র থেকে এক ভারতীয় জেলেকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধারের জন্য ‘সমুদ্রে সাহসিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি’ হিসেবে এমভি জাওয়াদের ক্যাপ্টেন এসএম নাছির উদ্দিন ও ক্রুদের এবং আন্তর্জাতিক সমুদ্র রুটে ‘জাহাজ অধিগ্রহণে বিশেষ অবদানের স্বীকৃতি’ হিসেবে অ্যাওয়ার্ড দেওয়া হয় এসআর শিপিং লিমিটেডকে।

এসআর শিপিংয়ের সিইও মোহাম্মদ মেহেরুল করিম বলেন, ‘আমরা আমাদের কর্মকাণ্ডের স্বীকৃতি হিসেবে এবার দুই ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছি। এ স্বীকৃতি আমাদের আরও বেশি অনুপ্রাণিত করবে। দেশে ও দেশের বাইরে বাংলাদেশের সুনাম বাড়ে, এমন যাবতীয় কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।’

এসআর শিপিং বর্তমানে সর্বাধিক সংখ্যক বাংলাদেশি পতাকাবাহী মাদার ভ্যাসেল পরিচালনাকারী প্রতিষ্ঠান। এসব জাহাজের অধিকাংশ নাবিক ও ক্রু বাংলাদেশি। এ প্রতিষ্ঠানে যেমন মেরিন একাডেমি থেকে পাস করা শিক্ষার্থীরা কাজের সুযোগ পাচ্ছেন, তেমনই বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে। প্রতিষ্ঠানটি জাতীয় অর্থনীতিতে ভালো অবদান রাখছে।