ইউল্যাবে কনটেম্পরারি স্কিল ফর ইয়ুথ লিডারশিপ কর্মশালা অনুষ্ঠিত

ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব গত ২৫ ডিসেম্বর (শনিবার) কনটেম্পরারি স্কিল ফর ইয়ুথ লিডারশিপ শীর্ষক এক কর্মশালার আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন ম্যানিটোবা ইয়ুথ অ্যাসোসিয়েশন অব মাল্টি কালচারিজমের সহকারী প্রধান আল ইমরান ফাহিম এবং ম্যানিটোবা এনডিপি পার্টির ডা. দুরদানা ইসলাম। এছাড়া ক্লাবের উপদেষ্টা সেলিমা কাদের চৌধুরী এতে উপস্থিত ছিলেন।

কর্মশালায় অতিথিরা একজন সফল লিডারের কী কী গুণ থাকা প্রয়োজন, কীভাবে একজন ব্যক্তি এ গুণগুলো অর্জন করতে পারে সে সম্পর্কিত দিক-নির্দেশনা দেন। ক্লাবের এক্সিকিউটিভরা ছাড়াও সাধারণ শিক্ষার্থীরা এ কর্মশালায় যোগ দেন।

সোমবার (২৭ ডিসেম্বর) ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) জনসংযোগ কার্যালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Physical Wellness session by Tanvir hasan Britto; photo courtesy - panthoএছাড়াও, ইউল্যাব অ্যাডভেঞ্চার ক্লাব গত ১৬ ও ১৭ ডিসেম্বর উইন্টার ক্যাম্প ২০২১ এর আয়োজন করে। ডিইএ’র সহযোগিতায় ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসে এ ক্যাম্পের আয়োজন করা হয়। শতাধিক শিক্ষার্থী  এ ক্যাম্পে অংশগ্রহণ করে। দুই দিন এক রাতের এ ক্যাম্পে নানা আয়োজনের মধ্যে ছিল—বিভিন্ন খেলা, তাঁবু তোলা, ট্রেজার হান্ট, সুস্থতা সেশন, সাংস্কৃতিক কর্মকাণ্ড, ক্যাম্প ফায়ার, সঙ্গীত, পরিচ্ছন্নতার কাজ করা ইত্যাদি।

“উইন্টার ক্যাম্প ২০২১" মূলত একটি দল-ভিত্তিক কার্যকলাপ ক্যাম্প, যেখানে অংশগ্রহণকারীরা দলে বিভক্ত হয় এবং বহিরঙ্গন কার্যকলাপে অংশগ্রহণের মাধ্যমে তাদের দল গঠনের দক্ষতা দেখায়।

ইউল্যাব অ্যাডভেঞ্চার ক্লাবের উপদেষ্টা এবং সহপাঠ্যক্রমের পরিচালক মৈনাক কানুনগো’র মতে, “এটি কোনও অবকাশ যাপনের স্থান নয়, এটি একটি ক্যাম্প। শীতকালীন ক্যাম্পের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের প্রয়োজনীয় দক্ষতা শেখানো এবং তাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে উন্নতির জন্য প্রস্তুত করা।”

ইউল্যাব অ্যাডভেঞ্চার ক্লাব  ইউল্যাবের অন্যতম সক্রিয় ক্লাব। সদস্যদেরকে চ্যালেঞ্জিং কাজের সঙ্গে জড়িত করা, অজানা সম্পর্কে জানতে এবং দক্ষতা তৈরি করতে সহায়তা করে থাকে ক্লাবটি।Screenshot 2021-12-25 203303