আইএসইউতে স্বাধীনতা দিবস উদযাপন

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। রবিবার (২৭ মার্চ) বিকালে এ উপলক্ষে আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন। এসময় তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্মের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিয়ে হবে।

ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, ‘তারুণ্যের শক্তিতে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, এই তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়েই দেশকে নিয়ে যেতে হবে উন্নত দেশের কাতারে।’

আইএসইউ উপাচার্য বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ ও বলিষ্ঠ নেতৃত্ব আমাদের এই অর্জিত স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিল। সুদৃঢ় নেতৃত্বের কারণেই বঙ্গবন্ধুর জনমানুষের হৃদয়ের নেতা হয়েছেন। তাঁর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে আমাদের সবাইকে কাজ করতে হবে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএসইউ রেজিস্ট্রার মো. লুৎফর রহমান। বিশেষ আলোচক হিসেবে ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান কে. আহমেদ আলম।

প্রভাষক সুলতানা মুশফিকা রহমান ও সুতপা দে বর্নার সঞ্চালনায় ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপারসন ড. অলি আহাদ ঠাকুর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়াসহ অনুষ্ঠানে বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপারসন, শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।