ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের ৪৪০ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা

ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের ৪৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ মে) বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুসরণ করে তৃতীয়বারের মতো ডিজিটাল প্ল্যাটফর্মে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় শেয়ারহোল্ডাররা বিগত বছরের (২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত) ডিরেক্টর’স রিপোর্ট, অডিটর’স রিপোর্ট ও অডিটেড অ্যাকাউন্টস অনুমোদন করেছেন এবং এতে প্রতি ১০ টাকার সাধারণ শেয়ারের বিপরীতে ৪৪০ শতাংশ বা প্রায় ৪৪ টাকা নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

গত বছর ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের আয় বেড়েছে ১৯.৪ শতাংশ, যেখানে মোট মুনাফা ২০.৬ শতাংশ।

কোম্পানির চেয়ারম্যান মাসুদ খানের সভাপতিত্বতে সভায় ছিলেন ব্যবস্থাপনা পরিচালক কে এস এম মিনহাজ। অন্যান্য পরিচালকদের মধ্যে ছিলেন–জাহিদুল ইসলাম মালিতা, এস ও এম রাশেদুল কাইউম, মো. আবুল হোসাইন, মোহসিন উদ্দিন আহমেদ, রেজাউল হক চৌধুরী।

এছাড়া কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ নাহারুল ইসলাম মোল্লাসহ বেশ কয়েকজন শেয়ারহোল্ডারও সভায় অংশগ্রহণ করেন। 

চেয়ারম্যান মাসুদ খান বলেন, ‘স্বাস্থ্য-সুরক্ষা কোম্পানি হিসেবে ভোক্তাদের কল্যাণকে ঘিরেই আমাদের ব্যবসায়িক ভাবনা আবর্তিত হয়েছে। সেইসঙ্গে ক্ষুধামুক্ত পৃথিবী গড়ার পাশাপাশি সবার জন্য স্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অবদান রাখাই আমাদের মূল লক্ষ্য।’

তিনি আরও বলেন, ‘স্থানীয়ভাবে প্রতিটি শ্রেণির মানুষের জন্য উপযুক্ত পণ্য সরবরাহের মাধ্যমে সমস্যা সমাধান করতে আমরা বাংলাদেশের ঘরে ঘরে পৌঁছাতে চাই। সব পর্যায়ের জনগোষ্ঠীর কাছে ভারসাম্যপূর্ণ ও যথাযথ পুষ্টিপণ্য সরবরাহ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’