বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে একদিনের বেতন দেবেন ‘নগদ-’এর কর্মীরা

সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে ‘নগদ-’এর কর্মীদের একদিনের বেতন অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক। পাশাপাশি চলতি মাসে নিজের বেতনের সম্পূর্ণ অংশ দুর্যোগ মোকাবিলায় অনুদান দেওয়ার ঘোষণা দেন তিনি। সোমবার (২০ জুন) এক সংবাদ বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডাক বিভাগের মোবাইল আর্থিক সেবা দানকারী প্রতিষ্ঠান ‘নগদ’ আয়োজিত ‘মানুষ বাঁচলে দেশ বাঁচবে’ শীর্ষক এক ভার্চুয়াল অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। এছাড়া প্রতিষ্ঠানটির বিগত দুই মাসের নিজেদের লেনদেনের লভ্যাংশের সম্পূর্ণ অংশ সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকায় অনুদানের ঘোষণা দেওয়া হয়েছে।

‘নগদ’-এর চিফ পাবলিক অ্যাফেয়ার্স অফিসার সোলায়মান সুখনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও অংশ নেন অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট আহমেদ ইমতিয়াজ জামি এবং গিভ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ সাইফুল্লাহ মিঠু।

‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘এই উদ্যোগ আমার একার পক্ষে গ্রহণ করা সম্ভব হতো না। আমার প্রতিষ্ঠানের কর্মীদের জন্যই এটা সম্ভব হয়েছে। দেশের বিপর্যয়ে ‘নগদ’-এর বিগত দুই মাসের রাজস্বের সম্পূর্ণটাই আমরা অনুদান দিয়ে ভুক্তভোগী মানুষের পাশে দাঁড়াতে চাই।’

এ সময় ‘নগদ’-এর পক্ষ থেকে সর্বস্তরের মানুষকে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট আহমেদ ইমতিয়াজ জামি এবং গিভ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ সাইফুল্লাহ মিঠু নিজ নিজ প্রতিষ্ঠানের কর্মসূচিগুলো তুলে ধরেন এবং ‘নগদ’-এর ডোনেশন অপশনের মাধ্যমে এ পর্যন্ত অসংখ্য মানুষ অনুদান দিয়েছেন বলে জানান।