সিআইইউতে ল ফেস্ট

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) ‘গ্র্যাজুয়েশন সেরেমনি অ্যান্ড ল ফেস্ট’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকালে নগরের আগ্রাবাদের একটি হোটেলে সিআইইউ’র স্কুল অব ল নতুন-পুরনো সব শিক্ষার্থীর জন্য এ উৎসবের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে ছিল আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, ‘পৃথিবী এগিয়ে যাচ্ছে। তার সঙ্গে দিন দিন বিস্তৃত হচ্ছে আইন বিষয়ের পরিধি। জীবনের প্রতিটি ধাপেই রয়েছে এই বিষয়ের ভূমিকা।’

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, ‘একজন আইনজীবীকে মানুষের জন্য কাজ করার পাশাপাশি একজন গবেষক হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করতে হয়।’

আইনের শিক্ষার্থীরা ভবিষ্যতে একজন সফল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হবেন– সভাপতির বক্তব্যে সিআইইউর স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক জাকির হোসাইন এমন আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ল ফেস্টের আহ্বায়ক সাবেক ডিন মোহাম্মদ আকতারুল আলম চৌধুরী, বর্তমান ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন, সাবেক শিক্ষার্থী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মুহাম্মদ ছালামত উল্লাহ, আইনজীবী মাহফুজা আজীজ, আবু দাউদ, জারীন তাসনিম প্রমুখ।