চট্টগ্রাম সমিতি-ঢাকার উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম সমিতি-ঢাকা সোমবার (১৫ আগস্ট) বিকাল ৫টা থেকে ৩২ তোপখানা রোডে চট্টগ্রাম ভবন মিলনায়তনে খতমে কোরান ও দোয়া মাহফিলের আয়োজন করে। মঙ্গলবার (১৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সমিতির সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরোর সঞ্চালনায় কোরান খতম ও দোয়া মাহফিল পরিচালিত হয়। ১১ জন হাফেজ কোরান খতম আদায় করেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের খতিব ও সমিতির আজীবনসদস্য ড. সৈয়দ মু এমদাদ উদ্দীন। এ সময় বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন– সমিতির হাসপাতাল কমিটির সদস্য ও সাবেক সচিব মো. দিদারুল আনোয়ার, উপদেষ্টা পরিষদের সদস্য সচিব সুলতান মাহমুদ, ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান সফিউল আজম চৌধুরী, ট্রাস্ট সেক্রেটারি মোজাম্মেল হক চৌধুরী, সদস্য মেসবাহ উদ্দীন জঙ্গী চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, মো. আবদুল মাবুদ, নির্বাহী পরিষদের সহসভাপতি এ এম মনসুরুল আলম, ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক, অর্থ সম্পাদক মোহাম্মদ নাছের (নাছির), সাংগঠনিক সম্পাদক অ্যাড. আনিচ উল মাওয়া (আরজু), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), সাহিত্য ও সেমিনার সম্পাদক ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী, ক্রীড়া সম্পাদক সৈয়দ আলম, স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক মহিউদ্দিন আহমদ চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ডা. রেহেনা আক্তার, নির্বাহী সদস্য শফিকুর রহমান শফিক, মোহাম্মদ আব্দুল হালিম, মো. গিয়াস উদ্দীন প্রমুখ।