বিজনেস ডিরেক্টর অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেলেন নগদের সিবিও

দেশের করপোরেট খাতে অসামান্য অবদান রাখায় ‘বিজনেস ডিরেক্টর অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন ‘নগদ’-এর চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে ‘সি-স্যুট অ্যাওয়ার্ডস ২০২২’-এ এই সম্মাননা পেয়েছেন তিনি।

সম্প্রতি রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ফ্ল্যাগশিপ ইভেন্টের ষষ্ঠ আসর ‘লিডারশিপ সামিট ২০২২’। এ বছর এই সামিটের মূল থিম ছিল “টান্সফরমেটিভ হিউমেন লিডারশিপ ডিউরিং অর্ডিনারি টাইমস।”

‘নগদ’-এর চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান ‘বিজনেস ডিরেক্টর অব দ্য ইয়ার’ পুরষ্কার অর্জনের পেছনে বিশেষ অবদান রেখেছে তার ডায়নামিক লিডারশিপ বা অসামান্য নেতৃত্বের গুণাবলী। বর্তমানে দেশের সেরা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর দৈনিক হাজার কোটি টাকার লেনদেন, ৬ কোটিরও বেশি গ্রাহকভিত্তি তৈরি ও বিজনেস গ্রোথে বিশেষ অবদান রেখেছেন তিনি।

নগদ-এর সিবিও শেখ আমিনুর রহমান বলেন, ‘এই পুরস্কার পেয়ে নিজেকে সম্মানিত বোধ করছি। এখনও আমার বিভিন্ন পর্যায়ের সহকর্মীর কাছ থেকে বিভিন্ন বিষয় শিখছি। এ ধরনের পুরস্কার সামগ্রিক এই চেষ্টাগুলোকে বেগবান করবে বলে বিশ্বাস করি।’

‘সি-স্যুট অ্যাওয়ার্ডস ২০২২’ প্রযোজনায় ছিল ইউনাইটেড গ্রুপ। এ ছাড়া এই আয়োজনে সহযোগিতায় ছিল টিম গ্রুপ, দ্য ডেইলি স্টার ও ঢাকা মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই)। পাশাপাশি বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের এই অ্যাওয়ার্ড শোতে দেশের ৩৫০ জন ব্যবসায়ী নেতা, বিশেষজ্ঞ ও কর্পোরেট ব্যক্তিত্ব অংশ নিয়েছেন। আয়োজক প্রতিষ্ঠানের তথ্যানুযায়ী, অ্যাওয়ার্ড আয়োজনের প্রথম সংস্করণে ৩০টি কোম্পানি থেকে ১০০ জনের অধিক নমিনেশন জমা পড়ে। বিশেষজ্ঞ জুরিবোর্ডের পর্যালোচনায় সেখান থেকে বাছাই করা হয়। তারপর ১৬টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে ১৬ জন এক্সিকিউটিভকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।