বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইউল্যাবে আলোচনা সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ আয়োজন করা হয়। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আলোচনা সভায় মূল আলোচক ছিলেন ইউল্যাবের স্কুল অব বিজনেসের অধ্যাপক আবদুল মান্নান। সূচনা বক্তব্য দেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অধ্যাপক আবদুল মান্নান তার আলোচনায় দেশের মাটি ও মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধুর সারা জীবনের আন্দোলন-সংগ্রামের প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি বলেন, ‘যে মানুষটি মানুষের কল্যাণে সারা জীবন নিজের সবকিছু বিলিয়ে দিলেন, সেই মানুষটিকেই সপরিবারে নির্মমভাবে হত্যা করে এ দেশের অগ্রযাত্রা থামিয়ে দেওয়ার প্রচেষ্টা চালিয়েছিল ঘাতকরা। কিন্তু এদেশ থেমে থাকেনি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন ইউল্যাবের ট্রেজারার, রেজিস্ট্রার, অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।