মুনিয়েরের জোড়া গোলে জয় পেলো পিএসজি

৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি।লিগ ওয়ানে পয়েন্ট হারানোর শঙ্কা পেয়ে বসেছিল প্যারিস সেন্ত জার্মেইকে (পিএসজি)। যদিও শেষ পর্যন্ত তেমন কিছু আর হয়নি। থমাস মুনিয়েরের জোড়া গোলে দিজোঁকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। 

টানা চার মৌসুম শিরোপা জেতা এই দল গত মৌসুমে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছিল। ওই মৌসুমে হারিয়েছিল মাত্র দুই পয়েন্ট। এবারতো অবস্থা আরও জ্বলজ্বলে। এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ১২ ম্যাচেই অপরাজেয় তারা।

এমন পরিসংখ্যানের পরেও শুরু থেকে জালের খোঁজ পেতে হিমশিম খেতে হচ্ছিল নেইমারদের। এই ম্যাচে এডিনসন কাভানি না থাকলেও নেইমার চেষ্টা করেছেন গোল করতে। তার সেই চেষ্টার জোরেই ফিরতি বলে গোল করে দলকে এগিয়ে নেন থমাস মুনিয়ের। ৭০ মিনিটে শুরুতে নেইমার শট নিয়েছিলেন। গোলরক্ষক প্রতিহত করলে ফিরতি বলে জালে বল জড়িয়ে দেন মুনিয়ের।

এরপর ৮৭ মিনিটে সমতায় ফিরে পিএসজিকে চিন্তায় ফেলে দিয়েছিল দিজোঁ। কিন্তু অতিরিক্ত সময়ে (৯০+২ মিনিটে) সেই মুনিয়ের গোল করলে তৃপ্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লিগ ওয়ানের শীর্ষ দল।

এর আগে অবশ্য দানি আলভেস ও মারকুইনহোস চেষ্টা করেছিলেন পিএসজির হয়ে। তবে ক্রসবারে লাগলে লক্ষ্যভ্রষ্ট হয় সেসব প্রচেষ্টা।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে ৬ পয়েন্টের ব্যবধান বাড়িয়েছে পিএসজি। ৯ ম্যাচে তাদের সংগ্রহ ২৫। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর সংগ্রহ ১৯ পয়েন্ট।