চার সপ্তাহ মাঠের বাইরে তামিম

ভাঙা কব্জি নিয়েই ব্যাটিং করেন তামিম।

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে কব্জির ভয়ানক চোটটা দুর্ভাগ্য বয়েই এনেছে তামিম ইকবালের ক্যারিয়ারে। এশিয়া কাপ থেকে প্রায় ছিটকে যাওয়াটা নিশ্চিত হলেও চোটের ব্যপ্তি নিয়ে ছিল নানা গুঞ্জন। বাংলা ট্রিবিউনকে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানালেন, চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন তামিম ইকবাল।

সোমবার জার্মান হাড় বিশেষজ্ঞের দ্বারস্থ হয়েছিলেন তামিম ইকবাল। অথচ তার চোট নিয়ে রাখঢাক করে আসছিল টিম ম্যানেজমেন্ট। আপাতদৃষ্টিতে এশিয়া কাপে তার খেলার সম্ভাবনা ক্ষীণ হলেও রিপোর্ট ছাড়া কথা বলতে চায়নি ম্যানেজমেন্ট। আজকের রিপোর্ট দেখার পর জানা গেলো চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন তামিম ইকবাল।
ম্যানেজমেন্ট আরও জানিয়েছে, চোটের কারণে আপাতত সার্জারি করতে হচ্ছে না তামিমের। খালেদ মাহমুদ সুজন বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, ‘এখানকার চিকিৎসকরা বলেছেন সার্জারি লাগবে না। তবে আমরা তামিমের রিপোর্ট অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে পাঠাবো। সেখানে পর্যালোচনার পরই বিসিবি তামিমের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’

বাংলা ট্রিবিউনকে তামিম ইকবালও জানালেন রিপোর্ট নিয়ে তার প্রতিক্রিয়া। জানালেন, কালকেই দুবাই ছেড়ে দেশে চলে আসবেন, ‘আমি কাল চলে যাবো। সার্জারি লাগবে কিনা ইংল্যান্ড-অস্ট্রেলিয়া থেকে রিপোর্ট আসার পর বোঝা যাবে। আজকালের মধ্যেই রিপোর্ট পাঠানো হবে।’

এশিয়া কাপের উদ্বোধনীতে বাংলাদেশ বিশাল জয় পেলেও ধাক্কা হয়ে এসেছে তামিমের চোট। শ্রীলঙ্কার বিপক্ষে সুরাঙ্গা লাকমলের করা ইনিংসের দ্বিতীয় ওভারে পুল করতে গিয়ে বাঁ হাতের আঙুলে ব্যথা পান তামিম। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পরে অবশ্য দলের প্রয়োজনে ভাঙা কব্জি নিয়েই মাঠে নেমেছিলেন সবার পর। তামিমের এমন অবদানে মুশফিক উপহার দেন ১৪৪ রানের অসাধারণ এক ইনিংস এবং বাংলাদেশ পায় বড় সংগ্রহ।