শ্রীলঙ্কায় প্রথম ম্যাচেই যুব দলের সাফল্য

ম্যাচের একটি মুহূর্ত, ব্যাট করছেন শামীম।২১ রানের লিডটা কাজে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। চার দিনের ইয়ুথ টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ গুটিয়ে যায় ১১৫ রানে। জবাবে লঙ্কানরা ১৩৭ রানের ছোট লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলিং আক্রমণে গুটিয়ে গেছে ১২৩ রানে। সদ্য সমাপ্ত এশিয়া কাপের সেমিতে বিদায় নেওয়া যুব দল প্রথম টেস্টটা জিতে নিয়েছে ১৩ রানে। লঙ্কানদের এই সফরে দুই ম্যাচের সিরিজে বাংলাদেশ এগিয়ে গেলো ১-০ তে।

যুব দলের ৩০৯ রানের জবাবে লঙ্কানরা আগের দিন গুটিয়ে যায় ২৮৮ রানে। দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ১৮ রান নিয়ে দিন শেষ করা বাংলাদেশ শেষ দিন অবশ্য ব্যাট হাতে লম্বা সময় প্রতিরোধ দিতে পারেনি। দ্রুগ গতিতে উইকেট হারিয়েছে একের পর এক। উইকেট কিপার আকবর আলীর ৪২ রান ছাড়া আর কোনও ব্যাটসম্যানই পুরোপুরি থিতু হতে পারেননি। লঙ্কানদের বোলিংয়ে বাংলাদেশ ৪৩.৩ ওভারে ১২৩ রানে গুটিয়ে গেলে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৩৭ রানের।

ছোট লক্ষ্য পেয়েও লঙ্কানরা শেষ দিনের ম্যাচটি বাঁচাতে পারেনি। স্বাগতিকরা বাংলাদেশের বোলিং তোপে গুটিয়ে গেছে ১২৩ রানেই। সর্বোচ্চ ২৯ রান আসে লেজের দিকের ব্যাটসম্যান ভিজেসিংগের ব্যাট থেকে। তিনটি করে উইকেট নিয়ে লঙ্কানদের ধসিয়ে দেন শাহিন আলম ও রাকিবুল হাসান। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও শামীম হোসান।