চ্যাম্পিয়নস লিগে আজ গ্রুপসেরার লড়াই

og-defaultচ্যাম্পিয়নস লিগে নক আউট পর্ব নিশ্চিত হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। আজকের ম্যাচটি শুধু আনুষ্ঠানিকতার। ‘জি’ গ্রুপ থেকে রানার্স আপ হয়েছে রোমা। আজ রাশিয়ান ক্লাব সিএসকেএ মস্কোর মুখোমুখি হবে লস ব্লাঙ্কোসরা। সিএসকেএ তৃতীয় হওয়ার লড়াইয়ে এবং ইউরোপা লিগে খেলতে মাঠে নামবে বুধবার ১১ টা ৫৫ মিনিটে। দেখাবে সনি টেন ২। 

চ্যাম্পিয়নস লিগে আজকে বেশির ভাগ ম্যাচই গ্রুপ সেরা হওয়ার লড়াই। তেমন লড়াইয়ে গ্রুপ ‘ই’তে নামবে আগেই শেষ ষোলো নিশ্চিত করা বায়ার্ন মিউনিখ ও আয়াক্স। বায়ার্ন ড্র করলেই হয়ে যাবে গ্রুপ সেরা। আর আয়াক্সকে গ্রুপ সেরা হতে হলে জিততে হবে আজ। ম্যাচটি শুরু হবে বুধবার দিবাগত রাত ২টায়। দেখাবে সনি টেন ৩।

গ্রুপ ‘এফ’ থেকে কিছুটা ঝুঁকি পূর্ণ স্থানে আছে লিঁও ও শাখতার দোনেৎস্ক। এই গ্রুপের সমীকরণটাও হয়ে আছে একটু জটিল। শেষ ষোলো নিশ্চিত করা ম্যানসিটি মুখোমুখি হবে হোফেনহেইমের। বুধবার দিবাগত রাত ২টায় এই ম্যাচটি দেখাবে সনি সিক্স।  

সিটি ড্র করলেই গ্রুপ সেরা হবে। গ্রুপের অপর ম্যাচে শাখতার দোনেৎস্ক যদি লিওঁকে হারিয়ে দেয় তাহলে তারাই উঠবে শেষ ষোলোতে। এমন অবস্থায় ম্যানসিটি হারলেও গ্রুপ সেরা থাকবে। অপর দিকে লিওঁ ড্র করলেই চলবে অথবা যদি তারা জিতে যায় এবং সিটি হারে তাহলে মুখোমুখি লড়াইয়ে শীর্ষে থাকবে লিওঁ।

অপর দিকে হোফেনহেইমকে ইউরোপা লিগে জায়গা পেতে সিটির সঙ্গে জিততেই হবে আর আশায় থাকতে হবে শাখতার দোনেৎস্ক যেন না জেতে।

গ্রুপ ‘এইচ’ থেকে শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে জায়ান্ট জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের। এই অবস্থায় জুভেন্টাস ইয়াং বয়েজকে হারালে আর ম্যানইউ হেরে গেলে গ্রুপ সেরা তারাই। একই ভাগ্য বরণ করতে হবে ম্যানইউর বেলাতেও। ম্যানচেস্টার ইউনাইটেড যদি ভ্যালেন্সিয়ার বিপক্ষে জেতে আর জুভেন্টাস হেরে যায় তাহলে গ্রুপ সেরা ম্যানইউ।  জুভেন্টাস ও ইয়াং বয়েজের ম্যাচটি শুরু হবে বুধবার দিবাগত রাত ২ টায়। দেখাবে সনি টেন ২। একই সময়ে খেলতে নামা ম্যানইউ ও ভ্যালেন্সিয়ার ম্যাচটি দেখাবে সনি টেন ১।