রোনালদোর গোলে তুরিন ডার্বি জিতলো জুভেন্টাস

পেনাল্টি থেকে গোল করেন রোনালদো।২৩ বছরে নগরপ্রতিদ্বন্দ্বী জুভেন্টাসকে একবারই হারাতে পেরেছিলো তোরিনো। আর সেই তোরিনোই সিরি আ’তে প্রায় রুখে দিয়েছিলো তাদের শক্তিশালী প্রতিবেশী দলটাকে। ফরোয়ার্ড সিমোন জাজার ভুলে শেষ পর্যন্ত ডার্বি ১-০ গোলে জিতে নিয়েছে জুভেন্টাস।

প্রতিপক্ষ তোরিনো জমাট লড়াইয়ের আভাস দেয় পুরো ম্যাচে। ষষ্ঠ স্থানে থাকা তোরিনো গোলকিপার বেশ কয়েকবার বাধা হয়ে দাঁড়িয়েছেন তাদের মাঝে। প্রাণভোমরা ক্রিস্তিয়ানো রোনালদো শুরুতে ফ্রি কিক করলেও তা ছিলো অনেক বাইরে। এরপর দুর্দান্ত শট নিলে তা রুখে দেন গোলকিপার সালভাতোরে। এই বল রুখতে গিয়ে বাজেভাবে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তোরিনো গোলকিপার। তার বদলে নামেন ইচাজো।

তোরিনো বেশ কিছু সুযোগ তৈরি করলেও ফিনিশিং টাচের অভাবে জালের দেখা দেখা পায়নি। প্রথমার্ধের বিরতির পরও কিছুটা সময় লড়াই করার মানসিকতা দেখায় তারা। তবে আকস্মিক ফাউলের ঘটনায় জুভেন্টাস পেনাল্টি থেকে গোল পেলে সেই ছন্দে ব্যাঘাত ঘটে। জাজা দুর্বল পাস করেছিলেন তোরিনোর বদলি গোলকিপার ইচাজোকে। আর তখনই ইচাজো মারিও মানজুকিচকে ফাউল করলে পেনাল্টি পায় জুভেন্টাস। ৭০ মিনিটে স্পট কিকে গোল করেন রোনালদো।

তবে এই গোল করেও গোলকিপারকে উত্যক্ত করার অপরাধে তিনি হলুদ কার্ড দেখেছেন সঙ্গে সঙ্গে। এই গোল করার দিনে আবার জুভেন্টাসের অন্যতম মাইলফলকের সঙ্গীও হয়ে থাকলেন পর্তুগিজ তারকা। সিরি আ’তে এটি ছিলো দলটির ৫ হাজারতম গোল।

এই জয়ে শীর্ষ স্থান আরও সুসংহত হলো জুভেন্টাসের। ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ৪৬। আর এক ম্যাচ কম খেলে ৩৫ পয়েন্ট নিয়ে পরেই আছে নাপোলি।