নেইমারের আবেগঘন জন্মদিন

ক্রাচে ভর দিয়ে আছেন নেইমার।ডান পায়ের ইনজুরিতে ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন নেইমার। তাই বলে এই ইনজুরি তাকে বিরত রাখতে পারেনি জন্মদিন পালন থেকে। বেশ আয়োজন করেই ২৭তম জন্মদিন পালন করলেন ব্রাজিলীয় ফরোয়ার্ড। তবে এই জন্মদিনটা ছিলো বেশ আবেগঘন।

ফরাসি কাপে নেইমার স্ট্রাসবুর্গের বিপক্ষে চোট পেয়েছেন ডান পায়ের পাতার পঞ্চম মেটাটারসালে। সেই চোট নিয়ে তিনি খুব ভুগতে থাকায় আক্ষেপ করেই বললেন, ‘এই মুহূর্তে আমি জন্মদিনে যেই উপহারটি চাই তা হলো নতুন মেটাটারসাল। যাতে করে মাঠে গিয়ে প্রিয় কাজটি করতে পারি।’

সবাইকে উদ্দেশ্য করে এই কথা বলার সময় নেইমার জানালেন তিনি বাতিল করতে চেয়েছিলেন এই উৎসব আয়োজন। কিন্তু বন্ধুদের সঙ্গে আলোচনা করার পর সিদ্ধান্ত নিলেন অতিথিদের সঙ্গে সময়টা পার করতে পারলে সেটা খুব কাজে আসবে তার।

নেইমার সোমবার ২৭তম জন্মদিন পালন করেন প্যারিসে। সঙ্গে প্যারিস সেন্ত জার্মেইর সতীর্থরাও ছিলেন এই উৎসবে। ২০০ জনের অতিথি তালিকায় ছিলেন ব্রাজিলীয় শিল্পী ওয়েসলে সাফাদাও। দুই হাতে ক্রাচে ভর দিয়েও খুব আনন্দ নিয়ে এই সময় অতিথিদের অভ্যর্থনা জানান তিনি।

তবে সব সময় ক্রাচে ভর দিয়ে থাকা যে যন্ত্রণার সেই তিক্ত অভিজ্ঞতার কথাও সবার কাছে তুলে ধরেন নেইমার, ‘এটা খুবই কষ্টকর সব সময় ক্রাচে ভর দিয়ে থাকতে হয়। সব অ্যাথলেট বিষয়টা জানে এটা কতটা কষ্টদায়ক।’