সালার বিমানের পাইলটকে উদ্ধারে এমবাপের অনুদান

কিলিয়ান এমবাপে। আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার মৃতদেহ পাওয়া গেলেও উদ্ধার হয়নি তাকে বহনকারী বিমানের পাইলট ডেভিড ইবোটসনের মৃতদেহ। সালার উদ্ধার অভিযানে কিলিয়ান এমবাপের মতো তারকা অনুদান দিয়ে সহায়তা করেছিলেন। এবার ইবোটসনের বেলাতেও অনুদান দিয়েছেন বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা কিলিয়ান এমবাপে।

ইবোটসনের উদ্ধার অভিযানে প্রায় ৩০ লাখ টাকা অনুদান দিয়েছেন তিনি। পাইলটের পরিবারের পক্ষ থেকে উদ্ধার অভিযানে অনুদান সংগ্রহের আবেদন জানানো হয়েছে।

সবেমাত্র ইংলিশ প্রিমিয়ার লিগে যোগ দেওয়ার কথা ছিলো ২৮ বছর বয়সী ফুটবলার সালার। দল বদলের ঘোষণার পরপর সাবেক ক্লাব নঁতে যেতে ফ্রান্স গিয়েছিলেন। সেখান থেকে কার্ডিফে ফেরার পথে ২১ জানুয়ারি ইংলিশ চ্যানেলে তাকে বহনকারী বিমানটি নিখোঁজ হয়। 

সালা (বামে) ও বিমানের পাইলট ইবোটসন (ডানে)।শুরুতে প্রাকৃতিক পরিবেশ খুব একটা অনুকূল না থাকায় আনুষ্ঠানিক অভিযানটি বাতিল হয়ে যায় ২৪ জানুয়ারি। পরে ব্যক্তি উদ্যোগে অনুসন্ধানের পর শুধু সালার মৃতদেহ ও বহনকারী বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেলেও বিমানের পাইলটের কোনও হদিস মেলেনি।

এই অবস্থায় ব্যক্তি উদ্যোগে উদ্ধার অভিযানে প্রয়োজন ব্যাপক অর্থের। ইংলিশ এই পাইলটকে উদ্ধারে এগিয়ে এসেছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক গ্যারি লিনেকারও। তিনি দিয়েছেন এক হাজার পাউন্ড।