ম্যানইউকে বাঁচালো পেনাল্টি!

পগবা করেন দুই গোলইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে রেড ডেভিলরা। এই জয়টা চতুর্থ স্থানে থাকা চেলসির সঙ্গে ম্যানইউর পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছে দুইয়ে।

চ্যাম্পিয়নস লিগে পরের ম্যাচ ভাবনায় বেশ কয়েকজনকে বিশ্রাম দিয়েছেন ম্যানইউ কোচ উলা গুনার সুলশার। ভিক্টর লিন্ডেলফ, মার্কাস র‌্যাশফোর্ড ও স্কট ম্যাকটমিনেইকে রাখেননি। তাতে নিষ্প্রভ পারফরম্যান্স উপহার দিয়েছে তার দল।

ম্যানইউর ভাগ্য ভালো যে ভাগ্য সহায় হওয়ায় জয়টা মূলত এসেছে দুটি পেনাল্টি গোলের সুবাদে। দুটি গোলই স্পট কিক থেকে করেছেন পগবা।

স্কোর লাইন থেকে ওয়েস্ট হ্যামের দাপট বোঝা না গেলেও ম্যাচের ১০ মিনিটে ম্যানইউর রক্ষণের ভুলে জাল কাঁপিয়ে দিয়েছিলো তারা। ভাগ্য সহায় ছিলো না বলে অফ সাইডে বাতিল হয় সেই গোল।

১৯ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় ম্যানইউ। বিপজ্জনক এলাকায় মাতাকে চ্যালেঞ্জ করেছিলেন স্নোডগ্রাস। সেখান থেকে পেনাল্টিতে প্রথম গোলটি করেন পগবা।

দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে ওয়েস্টহ্যাম একটি গোল শোধ দিলে ম্যাচটায় তাদের আধিপত্যের জানান দেন পগবাদের। লানজিনির দুর্দান্ত ক্রসে ওয়েস্ট হ্যামকে সমতায় ফেরান অ্যান্ডারসন।

এই গোলের পর আত্মবিশ্বাস আরও বেড়ে গিয়েছিলো ওয়েস্ট হ্যামের। সুযোগ পেলেও ব্যবধানে হেরফের করতে ব্যর্থ হয় তারা। এমন পরিস্থিতিতে ৮০ মিনিটে আরেকটি পেনাল্টি বাঁচিয়ে দেয় ম্যানইউকে। দ্বিতীয় স্পট কিকে গোলটি করেন পগবা।

৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চেলসি চতুর্থ আর ৬৪ পয়েন্ট নিয়ে পরেই আছে ম্যানইউ।