বাদ পড়ে বিশ্রামে মঈন আলী!

ক্রিকেট থেকে আপাতত দূরে থাকার সিদ্ধান্ত মঈন আলীর।ক্রিকেট বাদ দিয়ে বিশ্রামে থাকার সিদ্ধান্ত নিলেন ইংলিশ ক্রিকেটার মঈন আলী! লর্ডসে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে বাদ হওয়ার পর আচমকা এমন সিদ্ধান্ত নিলেও কারণ হিসেবে তিনি বলছেন ভিন্ন কথা। ক্লান্তির দোহাই দিয়ে কিছুদিন প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে খুব একটা ভালো ফর্মে দেখা যায়নি তাকে। ১৭২ রানে ৩ উইকেট নিলেও ব্যাট হাতে ছিলেন পুরোপুরি ব্যর্থ। ০ আর ৪ রানই ছিল তার ঝুলিতে। তার ওপর বিশ্বকাপের সময়টাতেও হতাশায় কাটাতে হয়েছে সাইড বেঞ্চ গরম করে। গ্রুপ পর্বের ম্যাচগুলোতে জায়গা পাননি।

মঈনের বিশ্রামের বিষয়ে যুক্তি তুলে ধরেছেন তার কাউন্টি ক্লাব উরস্টারশায়ার কোচ অ্যালেক্স গিডম্যান, ‘নিজেকে আরও বেশি উৎফুল্ল করতে কিছুটা সময় দূরে কাটাচ্ছে মঈন। সে মনে করছে এটা তার খুব করে প্রয়োজন। আমরা পুরোপুরি এমন সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানাই। তা ছাড়া বিশ্বকাপসহ তার আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি ব্যস্ততা গেছে।’

টেস্টে সবশেষ ৯ ইনিংসে খুবই বাজে অবস্থা মঈন আলীর। রয়েছে চারটি ডাক! তাই নিজেকে ফুরফুরে রাখতে সাময়িক বিরতির কথা ভেবেছেন। আশা করা হচ্ছে দ্রুতই ফিরবেন। হয়তো কাউন্টি ক্লাবটির হয়ে টি-টোয়েন্টি ব্লাস্ট ক্যাম্পেইনেও দেখা যেতে পারে তাকে।