করোনা ভাইরাসের প্রভাবে শঙ্কায় বিশ্ব ইনডোর অ্যাথলেটিকস

ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৬টি দেশ। ১৩২জন মারা যাওয়ার পাশাপাশি আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৯৭৪ জনে। যার প্রভাবে শঙ্কার মুখে পড়েছে চীনে অনুষ্ঠেয় বিশ্ব ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। বিশ্ব অ্যাথলেটিকস চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে কয়েক সপ্তাহের মধ্যেই।

তবে আয়োজকদের সিদ্ধান্ত যখনই আসুক, এই চ্যাম্পিয়নশিপে ব্রিটেনের অংশগ্রহণ এখন পুরোপুরি অনিশ্চিত। মঙ্গলবার ব্রিটেনের পররাষ্ট্র দফতর চীনে ভ্রমণের ওপর সতর্কতা জারি করেছে। কারণ ১৩ মার্চ শুরু হতে যাওয়া ইভেন্টটি অনুষ্ঠিত হবে চীনের নানজিংয়ে। ভাইরাসের উৎপত্তিস্থল উহান থেকে যার দূরত্ব ৩০০ মাইল। এ কারণে ব্রিটেন আরও বেশি উদ্বিগ্ন। সরকারিভাবে সতর্কতা জারি করায় টুর্নামেন্ট থেকে যে কোনও মুহূর্তে নিজেদের সরিয়ে নিতে পারে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো।

এদিকে বিশ্ব অ্যাথলেটিকস সংস্থা বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুপারিশে নিজেদের সিদ্ধান্ত জানাবে দুই সপ্তাহের মধ্যে। করোনা ভাইরাস সংক্রমণে এরই মধ্যে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস বাতিল করেছে এশিয়ান অ্যাথলেটিকস অ্যাসোসিয়েশন। হাংঝুওতে যেটি হওয়ার কথা ছিল আগামী মাসে। একই কারণে এএফসি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচও আয়োজন করতে পারছে না চীন। ক্লাবগুলো হোম ম্যাচ খেলবে প্রতিপক্ষের মাঠে।