দিমিত্রভের সংস্পর্শে আসা কোরিচও করোনা আক্রান্ত

দিমিত্রভের সংস্পর্শে আসতে দেখা যাচ্ছে কোরিচকে (বামে কোরিচ)। আদ্রিয়া ট্যুরে করোনা পজিটিভ হয়েছেন গ্রিগর দিমিত্রভ। তার সংস্পর্শে আসা বোরনা কোরিচও এখন করোনা আক্রান্ত। ওই ট্যুরে হাঠতই করোনার হানায় বাতিল হয়ে গেছে ফাইনাল। এর পরেও সেখানে খেলা আরও তিন টেনিস খেলোয়াড়ের করোনা আক্রান্তের খবর মিলেছে। সঙ্গে আক্রান্ত হয়েছেন দুইজন কোচ। 

নোভাক জোকোভিচের উদ্যোগে আয়োজিত এই টুর্নামেন্ট এখন মাথা ব্যথার কারণ হয়েই দাঁড়িয়েছে। ক্রোয়েশিয়ার স্থানীয় কোভিড-১৯ ক্রাইসিস রেসপন্স টিমের প্রধান সিমে ভিকোভিচ রাষ্ট্রীয় টিভিকে বলেছেন, আক্রান্তদের মধ্যে কোরিচ অন্যতম।

আক্রান্তদের মাঝে কোরিচ নিজেই টুইটারে করোনা পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। যারা তার সংস্পর্শে এসেছিলেন, দিমিত্রভের মতো তিনিও তাদের করোনা পরীক্ষা করতে বলেছেন। একই সঙ্গে ক্ষমাও চেয়েছেন কোরিচ।

কোরিচের সঙ্গে আক্রান্ত হয়েছেন মার্কো পানিকি। তিনি নোভাক জোকোভিচের ফিটনেস ট্রেইনার। এছাড়া দিমিত্রভের কোচ ক্রিস্টিয়ান গ্রোহও করোনা পজিটিভ হয়েছেন।

স্থানীয় করোনা ক্রাইসিস রেসপন্স টিমের প্রধান আরও বলেছেন, দিমিত্রভের আক্রান্ত হওয়ার খবরের পর ১ হাজার ২৩ জন লোকের করোনা পরীক্ষা করানো হয়েছে। এছাড়া প্রয়োজনীয় সব ব্যবস্থাই তারা নিচ্ছেন পরিস্থিতি মোকাবিলার জন্য।

এদিকে সংক্রমণ পরিস্থিতি আরও জটিল করে তোলার জন্য সমালোচনার শিকার হচ্ছেন জোকোভিচ। তারকাদের ফিটনেস ধরে রাখতে তিনি এমন আয়োজন করেছিলেন। কিন্তু সেখানে ছিল না কোনও সামাজিক দূরত্ব।

জানা গেছে, জোকোভিচও নিজের করোনা পরীক্ষার ফলাফল জানাতে পারবেন মঙ্গলবার। তার পরেই সার্বিয়ান মিডিয়ায় কথা বলবেন তিনি।