চুয়াডাঙ্গায় লকডাউন ভেঙে মেসির জন্মদিন পালন, ভক্তদের জরিমানা

লিওনেল মেসি। লকডাউন ভেঙে মেসির জন্মদিন পালন করতে গিয়েছিলেন চুয়াডাঙ্গার এক দল মেসি-ভক্ত। পাশাপাশি সামাজিক দূরত্বের কথাটিও ভুলে গিয়েছিলেন।আইন ভাঙায় প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ঘটনাটি ঘটেছে ভারতের সীমান্তবর্তী দামুড়হুদায়। ১৫ জনের সেই বহরে ছিলেন ১৭ বছর থেকে ৩২ বছর বয়সীরা। তারা সবাই জড়ো হয়েছিলেন একটি কফি হাউজে। স্থানীয়ভাবে লকডাউন মানা হচ্ছে কিনা, তা নিশ্চিত করতেই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি দল তখন টহল দিচ্ছিল। 

বার্তা সংস্থা এএফপিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন বলেছেন, ‘তারা সন্ধ্যাতেই বের হয়ে সামাজিক দূরত্বের নিয়মটি ভেঙেছে। এমনকি আমাদের লকডাউনের আদেশটিও মানেনি।’

তিনি আরও জানিয়েছেন, তাদের ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করে ১০০ টাকা করে জরিমানা করা হয়েছে। সেই ক্যাফেটিকেও জরিমানা করা হয়েছে ৬ হাজার টাকা।

বুধবার ছিল মেসির ৩৩তম জন্মদিন। আর্জেন্টাইন ফুবটল তারকার জন্মদিন উপলক্ষে অনেক আয়োজনই করেছিলেন সেই মেসি ভক্তেরা। কফি থেকে শুরু করে কেক ছিল সেই আয়োজনে। তবে কফি হাউজের মালিক জাহিদুল আলম জরিমানা দিয়েও বলেছেন, মেসি-ভক্তদের জন্য তার অনুভূতি কাজ করেছিল, ‘মেসির জন্মদিন নিয়ে ওরা এতই উত্তেজিত ছিল যে আমি এভাবেই ওদের বাড়ি পাঠিয়ে দিতে পারতাম না।’