বিপিএল শুরু ৪ নভেম্বর

A13T9909৪ নভেম্বর শুরু হবে আগামী মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর। বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানায় বিপিএল-এর গভর্নিং কাউন্সিল।  

৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু হলেও ২ নভেম্বর অনুষ্ঠিত হবে এর উদ্বোধনী কনসার্ট।  আর ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট। এবারের বিপিএলে একটি দল বাড়তে পারে। সে হিসেবে দল সংখ্যা হবে ৮টি। নতুন দল হিসেবে থাকছে সিলেট।  তবে  ফ্র্যাঞ্চাইজি নির্ধারিত ডকুমেন্ট দিতে ব্যর্থ হলে দলের সংখ্যা কমতে পারে বলেও জানিয়েছে কাউন্সিল। তারা আরও জানিয়েছে, এই আসরে ম্যাচ হবে ৬০টি।  মোট ৩টি ভেন্যুতে খেলাগুলো অনুষ্ঠিত হবে।

প্রতিটি দলে আইকন ও ‘এ’ প্লাস ক্যাটাগরি মিলিয়ে খেলোয়াড় থাকবে ৪জন। তবে স্থানীয় খেলোয়াড়দের খেলানোর ব্যাপারে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। কমপক্ষে ১০ জন ও সর্বোচ্চ ১৩জন স্থানীয় খেলোয়াড় নিতে হবে দলগুলোকে।  আর আগের বার ৪জন বিদেশি খেলোয়াড় রাখার নিয়ম থাকলেও এবার সেই সংখ্যা আরও একজন বাড়ানো হতে পারে।  

সভায় উপস্থিত ছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা, সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এসময় উপস্থিত ছিলেন।

/আরআই/এফআইআর/