দল ছেড়ে দেশে ফিরছেন ডুমিনি

257534গত জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ সেঞ্চুরি ছিল জেপি ডুমিনির। এর পর থেকে তার ফর্মে ভাটা পড়েছে। গত ৮ ইনিংসে এসেছে কেবল ১২১ রান। যে কারণে ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে বাদ পড়তে হয় দক্ষিণ আফ্রিকার এ ব্যাটিং অলরাউন্ডারকে। সিরিজের বাকি দুই টেস্টেও খেলবেন না তিনি। দল তাকে দেশে ফেরার অনুমতি দিয়েছে।

লর্ডসে প্রথম টেস্টে দুই ইনিংসে মাত্র ১৭ রান করেন ডুমিনি। মূলত পারফরম্যান্সে অধারাবাহিকতার কারণে জায়গা হারালেন তিনি। তার চার নম্বর ব্যাটিং পজিশনে জায়গা করে নিয়েছেন কুইন্টন ডি কক। দুই অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডার ও ক্রিস মরিসকে মিডল অর্ডারের নিচের দিকে রেখে দলের ভারসাম্য ধরে রাখতে ডি কককে দেওয়া হয়েছে ডুমিনির জায়গা।

এ ব্যাটিং অলরাউন্ডারের বিকল্প হিসেবে অ্যাইডেন মারক্রামকে ইংল্যান্ডে থাকার নির্দেশ দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ২০১৪ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক এ মৌসুমের শুরুতে ইংল্যান্ড সফর করেছিলেন ‘এ’ দলের হয়ে। শুরুতে তাকে নেওয়া হয়েছিল ফাফ ডু প্লেসিসের বিকল্প হিসেবে। নতুন সন্তানের মুখ দেখতে ছুটি নেওয়া প্রোটিয়া অধিনায়ক ফিরে এলেই মারক্রামের দল ছাড়ার কথা ছিল। কিন্তু ডুমিনির বিদায়ে দলের সঙ্গে থেকে যেতে হচ্ছে তাকে। ক্রিকইনফো

/এফএইচএম/