বৃষ্টি আইনে ভারত হারালো অস্ট্রেলিয়াকে

উইকেট নেওয়ার পর চাহালের সঙ্গে উদযাপন করছেন বুমরাহবৃষ্টির আভাস পেয়ে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সত্যিই হলো ভারী বৃষ্টি। যাতে অস্ট্রেলিয়া শতাধিক রান করলেও ভারতের লক্ষ্য দাঁড়ায় ৬ ওভারে মাত্র ৪৮ রান। ৯ উইকেটে জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো তারা। ৫.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৯ রান করে স্বাগতিকরা। 

আগে ব্যাট করতে নেমে মোটেও সুবিধা করতে পারেননি অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। মাত্র তিন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেছেন।

৮ রানে প্রথম উইকেট হারানোর পর অস্ট্রেলিয়ার ইনিংস সর্বোচ্চ ৪৭ রানের জুটি অ্যারন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েলের। ৪২ রানের সেরা পারফরম্যান্স করেন ফিঞ্চ। ১৭ রান করে করেন ম্যাক্সওয়েল ও টিম পেইন।
১৮.২ ওভারে বৃষ্টি হস্তক্ষেপ করার আগে এ তিনজনের পারফরম্যান্স ছিল উল্লেখ করার মতো। ৮ উইকেটে তারা করে ১১৮ রান। বাকি ৮ বল আর খেলতে পারেনি সফরকারীরা।

যশপ্রীত বুমরাহ ও কুলদীপ যাদব দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া ও যুজবেন্দ্র চাহাল।

ঘণ্টাখানেকের বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা জেগেছিল। শেষ পর্যন্ত খেলা হয়েছে। বৃষ্টি আইনে সহজ লক্ষ্য ৩ বল বাকি থাকতে পূরণ করেছে ভারত। রোহিত শর্মা (১১) আউট হওয়ার পর বিরাট কোহলি ও শিখর ধাওয়ানের অপরাজিত ৩৮ রানের জুটিতে জয় পায় তারা। কোহলি তৃতীয় বাউন্ডারি মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন, তিনি অপরাজিত ছিলেন ১৪ বলে ২২ রান করে। অপর প্রান্তে ১৫ রানে খেলছিলেন ধাওয়ান।

দ্বিতীয় ম্যাচ ১০ অক্টোবর।