ইনিংসে হার বাংলাদেশ ‘এ’ দলের

বাংলাদেশ ‘এ’ দল (ফাইল ছবি)সিলেটে ব্যাটিং ব্যর্থতায় শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে ইনিংসে হারল বাংলাদেশ ‘এ’ দল। চার দিনের তৃতীয় আনঅফিসিয়াল ম্যাচের তিন দিনে শ্রীলঙ্কা জিতেছে ইনিংস ও ৩৮ রানে।

অন্তত ইনিংস হার এড়াতে পারতো বাংলাদেশ; কিন্তু পারেনি। ১৬৭ রানের প্রথম ইনিংস খেলার পর শেষ ইনিংসে আরও ৬০ রান কমে গুটিয়ে গেল তারা। তাতে মোহাম্মদ মিঠুনের দল চারদিনের ম্যাচ শেষ করলো হার দিয়েই। প্রথম দুই ম্যাচ ড্র হলেও শেষটা জয় পাওয়ায় এক দিন হাতে রেখে ১-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করলো লঙ্কানরা।

শ্রীলঙ্কাকে আবার ব্যাটিংয়ে পাঠাতে বৃহস্পতিবার বাংলাদেশকে করতে হতো ১৪৬ রান, হাতে ছিল ৯ উইকেট। কিন্তু ১ উইকেট হারিয়ে ৫৭ রান নিয়ে শুরু করা বাংলাদেশ আর মাত্র ৫০ রান যোগ করতেই অলআউট। দ্বিতীয় ইনিংসে তারা খেলেছে মাত্র ৪৫.৩ ওভার। দ্বিতীয় ইনিংসে রান ১০৭।

আগের দিন ২৪ রান করা সৌম্য সরকার সকালে আরও ৪ রান যোগ করেই ফিরে যান। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান আসে তার ব্যাট থেকেই।

আগের দিন এক উইকেট নেওয়ার শ্রীলঙ্কান স্পিনার পুষ্পাকুমারা এদিন সকাল থেকে ছিলেন ভয়ঙ্কর। সকালের শুরুতেই আরও ৫ উইকেট তুলে নিয়ে দলের সেরা বোলার তিনিই। ৪৬ রানে ৬ উইকেট শিকার করেন এই স্পিনার। এছাড়া প্রবাথ জয়াসুরিয়া ও শেহান জয়াসুরিয়া প্রত্যেকে দুটি করে উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছেন শেহান, আর সিরিজের সেরা লাহিরু থিরিমান্নে।