আগ্রাসী মনোভাবে ক্যারিবিয়ানদের সাফল্য

মুশফিকের আউটে ক্যারিবিয়ানদের উদযাপনটেস্ট ও ওয়ানডে সিরিজ জেতা গেছে সহজে। তবে টি-টোয়েন্টিতে যে ওয়েস্ট ইন্ডিজের সামনে কঠিন পরীক্ষায় পড়তে হবে, সেটা অনুমিতই ছিল। সিলেটের প্রথম ম্যাচে বাংলাদেশকে বিধ্বস্ত করে তার প্রমাণ দিয়েছে ক্যারিবিয়ানরা। আক্রমণাত্মক মনোভাবেই স্বাগতিকদের ঘায়েল করার কথা সংবাদ সম্মেলনে শুনিয়ে গেছেন ম্যাচসেরার পুরস্কার জেতা শেলডন কটরেল।

সোমবার বাংলাদেশকে ৮ উইকেটে হারানোর নায়ক কটরেল। ব্যাটিংয়ে ক্যারিবিয়ান ঝড় ওঠার আগে বল হাতে টাইগারদের গুঁড়িয়ে দিয়েছিলেন বাঁহাতি এই পেসার। ৪ ওভারে মাত্র ২৮ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। ম্যাচসেরার পুরস্কার জেতার পর দলের প্রতিনিধি হিসেবে তিনিই এসেছিলেন সংবাদ সম্মেলনে। সেখানেই জানালেন, আক্রমণাত্মক ক্রিকেটই তাদের সাফল্যের মূলমন্ত্র।

‘শুরু থেকেই আমাদের আক্রমণাত্মক থাকার পরিকল্পনা ছিল। আমরা আমাদের কাজ ঠিকভাবে করতে পেরেছি। আগ্রাসী বোলিংয়েই সাফল্য পেয়েছি।’- তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-০তে এগিয়ে যাওয়ার পর বলেছেন কটরেল।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ জিতে আত্মবিশ্বাসী ক্যারিবিয়ানরা। এখন সিরিজ জয়ের স্বপ্ন এই পেসারের, ‘অবশ্যই আমরা সিরিজ জিততে চাই। এই জয় আমাদের আত্মবিশ্বাস বাড়াবে। এই জয়ের মুহূর্ত ধরে রেখে বাকি দুটি ম্যাচে মাঠে নামতে চাই। সামনের দুই ম্যাচ জেতার ভিত হিসেবে কাজ করবে এই জয়।’