বৃষ্টিতে অনিশ্চিত বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচ

বৃষ্টিতে ক্রিজে কাভার দেওয়া হয়েছেকার্ডিফে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ও পাকিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বিকাল সাড়ে ৩টায়। কিন্তু বৃষ্টিতে টসও হয়নি। নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পার হতে চলেছে, এখনও বৃষ্টি পড়ছে।

কার্ডিফের পানি নিষ্কাশণ ব্যবস্থা ভালো হলেও খেলা শুরুর জন্য মাঠ প্রস্তুত করতে এক ঘণ্টার মতো লাগবে। তাতে করে বৃষ্টি শেষে বাংলাদেশ সময় সাড়ে ৬টার মধ্যে কাভার উঠিয়ে ফেলতে হবে, নয়তো ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে হবে বলে জানা গেছে আইসিসির বিশ্বকাপ ব্লগে। এই হিসেবে ম্যাচ শুরু হওয়ার কথা রয়েছে রাত ৮টায়।

সোফিয়া গার্ডেনস বাংলাদেশের জন্য পয়মন্ত ভেন্যু হিসেবে স্বীকৃত। এই মাঠেই পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকে কাঁপিয়ে দিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর ২ বছর আগে গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ সেমিফাইনালের টিকিট কাটে তারা এই ভেন্যুতেই। কার্ডিফের সুখস্মৃতি ছাড়াও বাংলাদেশের জন্য আরও ইতিবাচক খবর আছে। গত এশিয়া কাপে সবশেষ পাকিস্তানকে হারানোর স্মৃতি এখনও টাটকা। তার ওপর পাকিস্তান প্রথম প্রস্তুতি ম্যাচে হারের তিক্ত স্বাদ নিয়েছে আফগানিস্তানের কাছে।  

অবশ্য আজকের ম্যাচে বাংলাদেশের বেশ কিছু তারকা খেলোয়াড়কে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সাকিবের নামটাই শোনা যাচ্ছে বেশ জোরেশোরে।