মাহমুদউল্লাহর চোটের অবস্থা জানতে অপেক্ষা

মাহমুদউল্লাহকে নিয়ে শঙ্কাব্যাটিংয়ের সময় কাফ মাসলে টান লাগে মাহমুদউল্লাহর। কয়েক দফা চিকিৎসা নিয়ে তাও ব্যাটিং চালিয়ে যান তিনি। শেষ পর্যন্ত ২৭ রানে থামা এই ব্যাটসম্যান আফগানিস্তানের ইনিংসের পুরোটা সময় ছিলেন মাঠের বাইরে। সামনেই ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ, সেখানে মাহমুদউল্লাহকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে জন্মেছে সংশয়। যদিও  সব কিছু জানা যাবে স্ক্যান করানোর পর।

তার চোট কতটা গুরুতর, সেটা তাই এখনও নিশ্চিত হওয়া যায়নি। চোট আক্রান্ত জায়গা স্ক্যানিংয়ের জন্য মাহমুদউল্লাহকে মেডিক্যালে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

তিনি বলেছেন, ‘আপনাদের অবগতির জন্য জানাচ্ছি, মাহমুদউল্লাহ কাফ ইনজুরিতে পড়েছেন। ফলে আফগানিস্তানের বিপক্ষে তিনি ফিল্ডিং করতে পারেননি। তাকে স্ক্যানিংয়ের জন্য পাঠানো হয়েছে। স্ক্যান রিপোর্ট দেখার পর আজ (সোমবার) রাতে অথবা আগামীকাল (মঙ্গলবার) সকালে তার চোটের  প্রকৃত অবস্থা জানানো যাবে।’

বিশ্বকাপের শুরু থেকেই মাহমুদউল্লাহর ইনজুরি সমস্যা ছিল। কাঁধের ইনজুরির কারণে বোলিং করতে পারছেন না দীর্ঘদিন ধরেই। নতুন করে এই ইনজুরি মাহমুদউল্লাহকে নিয়ে সংশয় তৈরি করলো।

তিনি ছাড়াও দলে ইনজুরির সংখ্যা কম নয়। কার্ডিফে ঊরুতে চোট পেয়েছিলেন তামিম ইকবাল। সেটা নিয়েই খেলছেন তিনি। মাশরাফি তো দীর্ঘদিন ধরেই হ্যামেস্ট্রিং ইনজুরি বয়ে বেড়াচ্ছেন। সাইফউদ্দিন পিঠের ব্যথার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলতে পারেননি।

ভারতের বিপক্ষে ম্যাচের আগে এক সপ্তাহর মতো সময় আছে। টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা, ওই ম্যাচের আগেই সবাই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।