শ্রীলঙ্কার কাছে বিধ্বস্ত বাংলাদেশ ইমার্জিং টিম

শ্রীলঙ্কার কাছে হেরে ওয়ানডে সিরিজ শুরু বাংলাদেশ ইমার্জিং টিমেরবাংলাদেশ সফরে শুভসূচনা করলো শ্রীলঙ্কা ইমার্জিং টিম। রবিবার প্রথম ওয়ানডে ম্যাচে তাদের কাছে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ ইমার্জিং টিম। ওয়ানিন্দু হাসারাঙ্গার অলরাউন্ড নৈপুণ্যে স্বাগতিকদের ১৮৬ রানে হারিয়েছে লঙ্কানরা।

বিকেএসপিতে টস জিতে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। চারিথ আসালানকা ও হাসারাঙ্গার ফিফটিতে ৭ উইকেটে ৭ উইকেটে করে ৩০৪ রান। বল হাতেও বাংলাদেশি ব্যাটসম্যানদের জন্য ভয়ঙ্কর ছিলেন হাসারাঙ্গা। এই লেগস্পিনার ৪ উইকেট নিয়ে ২৮.৩ ওভারে ১১৮ রানে বাংলাদেশকে গুটিয়ে দিতে অবদান রাখেন।

সপ্তম ও নবম ওভারে শফিকুল ইসলাম দুই ওপেনার পাথুম নিসানকা (১৮) ও সান্দুন বীরাকোডিকে (৩১) ফেরান। এই ধাক্কা লঙ্কানরা কাটিয়ে ওঠে। আসালানকা ৭১ ও হাসারাঙ্গা ৭০ রান করে স্কোরবোর্ড সমৃদ্ধ করেন।

শফিকুলের সঙ্গে শহীদুলও দুই উইকেট নিয়ে বাংলাদেশের পক্ষে সেরা বোলার।

বাংলাদেশের ব্যাটসম্যানরা বড় লক্ষ্যে নেমে লঙ্কান স্পিনে টালমাটাল হয়ে পড়ে। হাসারাঙ্গার সঙ্গে স্পিন বোলিংয়ে সফল আমিলা আপোনসো। তিনি নেন ২টি উইকেট। সমান উইকেট পান পেসার শিরান ফের্নান্ডো ও নুয়ান থুসারা।

বাংলাদেশের পক্ষে ওপেনার সাইফ হাসান ইনিংস সেরা ৫০ রান করেন। এছাড়া দুই অঙ্কের ঘরে রান করেন আফিফ হোসেন (১৯) ও মাহিদুল ইসলাম অঙ্কন (১০)।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে আগামী বুধবার।