ধোনির ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসবেন গাঙ্গুলী

ধোনি২০১৯ বিশ্বকাপের পর থেকে ক্রিকেটের বাইরে মহেন্দ্র সিং ধোনি। ৩৮ পেরিয়ে যাওয়া এই ব্যাটসম্যান ‍এখনও অবসরের ঘোষণা দেননি। তার ভবিষ্যৎ নিয়ে গোটা ক্রিকেট বিশ্বেরই রয়েছে কৌতূহল। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদে বসতে যাওয়া সৌরভ গাঙ্গুলীও তার ব্যাপারে ‘পরিষ্কার’ হতে চান।

গাঙ্গুলী বারবারই বলে এসেছেন, ‘ভবিষ্যতের সিদ্ধান্তটা ধোনির ওপরই ছেড়ে দেওয়া হোক।’ বিসিসিআইয়ের সভাপতির পদে বসতে যাওয়ার আগেও একই কথা শুনিয়েছেন তিনি। একই সঙ্গে নির্বাচকদের সঙ্গে আলোচনায় বসার কথাও জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল এই অধিনায়ক।

ইংল্যান্ড ও ওয়েলসের বিশ্বকাপের পর দলের বাইরে থাকা ধোনি বাংলাদেশের বিপক্ষে সামনের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন কিনা, তা নিয়ে রয়েছে যথেষ্ট সংশয়। ‍এখনও অবসরের ঘোষণা না দেওয়ায় তার ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা চলছে। নির্বাচকরা অবশ্য ইঙ্গিত দিয়েছেন, সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের চিন্তায় আছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ধোনি প্রসঙ্গে গাঙ্গুলী বলেছেন, ‘নির্বাচকদের সঙ্গে ২৪ অক্টোবরের বৈঠকে এই বিষয়টি (ধোনির ভবিষ্যৎ) সমাধান করব। আমাদের জানতে হবে নির্বাচকরা আসলে কী চিন্তা করছেন, আমিও আমার মতামত সেখানে জানাবো।’

শুধু নির্বাচক নয়, ধোনির সঙ্গেও কথা বলবেন তিনি, ‘আমাদের দেখতে হবে ধোনি আসলে কী চায়। আমি তার সঙ্গেও কথা বলব, জানতে চাইব সে কী চায়, আর কী চায় না। আমি যখন ছিলাম না, তখন বিষয় অন্যরকম ছিল। এখন যেহেতু আমার একটি অবস্থান হয়েছে, সেহেতু সামনে এগিয়ে চলার জন্য আমাদের সিদ্ধান্তে আসতে হবে।’ ক্রিকবাজ