অনুশীলনে তাসকিনের চোট

তাসকিন আহমেদ আর ইনজুরি যেন সমার্থক শব্দ হয়ে উঠেছে! আজ (সোমবার) অনুশীলনে আবারও চোটে পড়েছেন দীর্ঘদেহী এই পেসার। এদিন অনুশীলনে বাঁহাতে আঘাত পান তাসকিন। এই আঘাতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে তার ছিটকে যাওয়ার শঙ্কা জন্মেছে।

মুঠোফোনে বাংলা ট্রিবিউনকে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘তাসকিন আজ অনুশীলন করতে গিয়ে বাঁহাতে আঘাত পেয়েছে। তবে আঘাত কতটা গুরুতর এ ব্যাপারে আমরা এখনও কিছুই জানি না। সন্ধ্যার দিকে ও (তাসকিন) হোটেলে ঢুকেছে। ওখানে ডাক্তার চেক করছে। এখন পর্যবেক্ষণে আছে ও।’

ছোট ক্যারিয়ারে উত্থান-পতন দুটোই দেখেছেন তাসকিন। ১৯ বছর বয়সে আন্তর্জাতিক অভিষেকের পরই পেয়েছেন তারকাখ্যাতি। উচ্চতা ও গতি মিলিয়ে পেস আক্রমণের ফ্রন্টলাইনার ধরা হচ্ছিল তাকে। কিন্তু বল হাতে খরুচে তাসকিন দ্রুতই হারাতে থাকেন জায়গাটা। ২০১৯ সালের বিপিএলে ভালো করেও গোড়ালির চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে খেলতে যেতে পারেননি তাসকিন।

সেই রেশ থেকে যায় অনেকদিন। পুনর্বাসনে অনেকটা সুস্থ হয়ে ওঠলেও ২০১৯ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাননি। এবার নিজেকে পুরোপুরি প্রস্তুত করে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য তৈরি হচ্ছিলেন। অথচ অনুশীলন শুরুর দ্বিতীয় দিনেই চোট পেয়ে বিছানায় যেতে হয়েছে তাসকিনকে!