হারের বৃত্তেই আটকে বাংলাদেশের যুবারা

সামনেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। প্রস্তুতির অংশ হিসেবে প্রথমবারের মতো বিদেশ সফরে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কিন্তু শ্রীলঙ্কার মাটিতে মোটেও সুবিধা করতে পারেনি তারা। টানা হারে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। এবার ব্যবধান কমানোর চেষ্টায়ও ব্যর্থ হলো। শ্রীলঙ্কা সফরে চতুর্থ ওয়ানডেতে ১ উইকেটে হেরেছে সফরকারীরা। এই হারে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেলো শ্রীলঙ্কা।

শনিবার ডাম্বুলায় আগে ব্যাটিং করে স্বাগতিকদের ২২৫ রানের লক্ষ্য দেয় বাংলাদেশের যুবারা। অল্প পুঁজি নিয়ে শুরুতে ও শেষে দারুণ লড়াই করেছিল তারা। শেষ জুটিতে লঙ্কান যুবাদের দরকার ছিল চার রানের। ৩ বল হাতে রেখেই পৌঁছে যায় লক্ষ্যে। দলের জয়ে অবদান রাখেন রাভিন ডি সিলভা। তার ব্যাট থেকে আসে ৮৮ রান।

বাংলাদেশি বোলারদের মধ্যে মুশফিক হাসান তিনটি ও আহসান হাবিব দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন মহিউদ্দিন তারেক, নাইমুর রহমান ও আরিফুল ইসলাম।

টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক মেহরব হাসান (৫২) ও আরিফুল ইসলামের (৫০) ফিফটিতে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৪ রানের মাঝারি পুঁজি গড়ে। লঙ্কান বোলার দিনুথ ওয়ালেলাগে একাই নেন চার উইকেট।