ভারত-বাংলাদেশ ম্যাচ তদন্তের দাবি!

indvsbandhonilবেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে জিততে জিততে হেরে যায় বাংলাদেশ। শেষ তিন বলে দুই রান করতে পারেনি টাইগাররা। এক রানে ম্যাচ জিতে নেয় ভারত। ওই ম্যাচে হেরে গেলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হতো ভারতকে।

ওই ম্যাচে এক রানের হার এখনও ভুলতে পারেনি টাইগার ভক্তরা। এরপর আবার বোমা ফাটালেন বর্তমানে পাকিস্তান ‘এ’ দলের মূল কোচ ও দেশটির সাবেক স্পিনার তৌসিফ আহমেদ। তিনি বলেন, 'বাংলাদেশ-ভারত ম্যাচটির ফলাফল সন্দেহজনক। আইসিসির দুর্নীতি দমন কমিশন ইউনিটের ম্যাচটি নিয়ে তদন্ত করা উচিত।'

পাকিস্তানের হয়ে ৩৪ টি টেস্ট ও ৭০ টি ওডিআই ম্যাচ খেলা ৫৭ বছর বয়সী তৌসিফ জানান, শেষ ওভারে বাংলাদেশ যেভাবে ভারতকে ম্যাচটি 'উপহার' দিল তার কোনও ক্রিকেটীয় যুক্তি তিনি খুঁজে পাচ্ছেন না।

তিনি বলেন, ‘বাংলাদেশ এখন আর অনভিজ্ঞ দল নয়। তাদের সবচেয়ে দুজন অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রিজে ছিলেন। আমি বুঝতেই পারছি না তারা প্রথমে ম্যাচটি ড্র না করে কিভাবে বড় শট খেলার ঝুঁকি নিতে পারলেন।’

বর্তমানে পাকিস্তান ‘এ’ দলের মূল কোচ তৌসিফ সদ্য সমাপ্ত পিএসএলের চ্যাম্পিয়ন দল ইসলামাবাদ ইউনাইটেডেরও কোচিং স্টাফের সদস্য ছিলেন। 

তিনি বলেন, ‘আমার ক্রিকেটীয় অভিজ্ঞতা বলছে ম্যাচটিতে কোনও সমস্যা ছিল। আমি জানিনা কি বলবো। সবচেয়ে ভালো হয় আইসিসি ম্যাচটি তদন্ত করে সত্য উদঘাটন করলে। বর্তমান ক্রিকেটে এ ব্যাপারগুলো হরহামেশাই ঘটছে। তাই তদন্ত করাটা দোষের কিছু হবে না বলে আমি মনে করি।’ খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

/এমআর/