সেরা ফর্মে থেকে ক্লাসিকোয় রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদোআগামী সপ্তাহের এল ক্লাসিকোয় আত্মবিশ্বাসে ভরপুর হয়ে ন্যু ক্যাম্পে নামবে রিয়াল মাদ্রিদ। কারণ তাদের প্রাণভোমরা ক্রিস্তিয়ানো রোনালদো দুর্দান্ত ফর্মে আছেন। স্পোর্তিং গিহনের বিপক্ষে শনিবার রাতে লা লিগায় জোড়া গোল করেছেন পর্তুগিজ উইঙ্গার। অর্থাৎ গত চার সপ্তাহে লা লিগায় ৮ গোলের মালিক হলেন তিনি, সব মিলিয়ে চলতি লিগ মৌসুমে তার ১০ গোল।

শীর্ষ লিগে ‘সিআরসেভেন’ এখন সর্বাধিক গোলদাতা। দুই গোলে তার পেছনে আছেন বার্সার লিওনেল মেসি ও লু্ইস সুয়ারেজ। রবিবার রাতে তারা দুইজন এই ব্যবধান কতটা ঘোচাতে পারেন জানতে অপেক্ষা করতে হবে। তবে রোনালদো যেভাবে এগোচ্ছেন সেটা মাদ্রিদ ক্লাবটির জন্য স্বস্তিদায়ক বটে, আর সামনের ম্যাচে বার্সাকে কঠিন পরীক্ষায় ফেলবে তার ফর্ম।

২০১৬ ইউরো ফাইনালে ইনজুরিতে পড়া ৩১ বছর বয়সী এই মৌসুমে ধীরগতিতে শুরু করেন। কিন্তু গোলমুখে আবার দুরন্ত রোনালদো। ইনজুরিতে গ্যারেথ বেলের ছিটকে যাওয়ার পর পর্তুগিজের এমন ফর্ম নিশ্চিন্তে রাখছে কোচ জিনেদিন জিদানকে, ‘ক্রিস্তিয়ানো এরকমই, যে কোনও সময় সে গোল করতে পারে। যখন সে গোল করে না তখন লোকজন ভাবে সে ভালো খেলে না।’

লা লিগার প্রথম ছয় ম্যাচে মাত্র দুই গোল করে সমালোচিত হয়েছিলেন রোনালদো। তবে এরপর আলাভেস ও অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করে আস্তুরিয়ানদের বিপক্ষে সর্বশেষ ম্যাচে জোড়া গোল করলেন তিনি। ৩ ডিসেম্বরের ব্লকবাস্টার ম্যাচের জন্য শনিবারের ম্যাচটি ছিল পর্তুগাল অধিনায়কের সেরা প্রস্তুতি। ১৪ সেপ্টেম্বরের পর প্রথমবার সান্তিয়াগো বার্নাব্যুতে গোল করেছেন তিনি। এছাড়া গ্যালারি থেকেও মিলেছে সমর্থন, সবার মুখে মুখে ছিল ‘ব্যালন ডি’অর, ক্রিস্তিয়ানো রোনালদো, ব্যালন ডি’অর’ শ্লোগান। জিদানেও বলছেন, ‘অনেক খাটছে সে এবং ফর্মের শীর্ষে ফিরেছে।’ সব মিলিয়ে সময়টা দারুণ যাচ্ছে ৩১ বছর বয়সীর।

/এফএইচএম/