রুনির ইতিহাস গড়া গোলে ম্যানইউর সমতা

২৫০ গোলের মাইলফলক স্পর্শ করে সর্বকালের সর্বোচ্চ স্কোরার এখন রুনি। ইংলিশ প্রিমিয়ার লিগে ড্রয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। শনিবার স্টোকসিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ম্যানইউ। আর টটেনহ্যামের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি।

ম্যানইউর ক্ষেত্রে হতাশারই একটি ম্যাচ গেছে শনিবার। এদিন নিজেদের ভুলেই ম্যাচ থেকে ছিটকে যায় রেড ডেভিলসরা। প্রথমার্ধে হুয়ান মাতার আত্মঘাতী গোলে পিছিয়ে যায় ম্যানইউ। একটা সময় এটাই জয়ের স্কোর হিসেবে মেনে নিয়ে মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল স্টোকসিটি। কিন্তু ৯৪ মিনিটে ইনজুরি সময়ে গোল করে দলকে হারের লজ্জা থেকে বাঁচান অধিনায়ক ওয়েইন রুনি। এ গোলটি অবশ্য ইতিহাসই গড়েছে ম্যানইউতে। ক্লাবটির হয়ে ২৫০ গোলের মাইলফলক স্পর্শ করে সর্বকালের সর্বোচ্চ স্কোরার এখন রুনি।

এদিকে ম্যানচেস্টার সিটি ৪৯ মিনিটে ও ৫৪ মিনিটে দুটি গোলে এগিয়ে গেলেও পরে ৫৮ ও ৭৭ মিনিটে দুটি গোল শোধ করে ড্র ছিনিয়ে নেয় টটেনহ্যাম।

এই ড্রয়ের ফলে ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইলো টটেনহ্যাম। একম্যাচ কম খেলে শীর্ষে রইলো চেলসি।

লিভারপুল সোয়ানসি সিটির কাছে ২-৩ গোলে হেরে ৪৫ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। শুরুতে এগিয়ে ছিল সোয়ানসি সিটিই। ৪৮ ও ৫২ মিনিটে লরেন্তের গোলে এগিয়ে যায় সোয়ানসি। জবাবে ৫৫ ও ৬৯ মিনিটে ফিরমিনো দুটি গোল করে সমতায় ফেরার চেষ্টা করেছিলেন। কিন্তু ৭৪ মিনিটে সিগার্ডসন গোল করলে জয় নিয়ে আর মাঠ ছাড়তে পারেনি অলরেডসরা। 


/এফআইআর/