শেখ কামাল ফুটবলে চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস

শেখ কামাল ফুটবলে চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস শেখ কামাল আন্তর্জাতিক ফুটবলের শিরোপা জিতে নিয়েছে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব। শুক্রবার ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ২-২ সমতায় শেষ হওয়ার পর শ্যুট আউটে টিসি স্পোর্টস ক্লাব দক্ষিণ কোরিয়ার পোচেওন এফসিকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয়।  

অবশ্য নির্ধারিত সময়ের খেলায় শুরু থেকেই পোচেওন রক্ষণভাগে ঢু মারতে থাকে টিসি স্পোর্টস ক্লাব। যারা সেই আক্রমণাত্মক মেজাজের সুফল তোলে ১৯ মিনিটে। আক্রমণ সামাল দিতে গিয়ে কর্নার করাটাকে শ্রেয়তর মনে করে পোচেওন ডিফেন্স। তখন হাসান নিয়াজের করা কর্নারে বক্সের মাঝ থেকে হেড করে দলকে এগিয়ে দেন হানিফ আবদুল্লাহ।

তবে গোল হজম করার পরই খোলস থেকে বেরিয়ে আসে পোচেওন। একের পর এক আক্রমণ শানায় তারা। ২৪ মিনিটে হোয়াঙ সান জুনের মাটি কামড়ানো শট কোনও রকমে বাঁচান টিসি গোলরক্ষক কিরন চেমজং। ৩৬ মিনিটে সুবিধাজনক স্থানে বল পেয়েও ক্রসপিসের ওপরে বল তুলে দেন পার্ক জুন সু। তবে ৪৪ মিনিটে টিসির রক্ষণ দুর্গে ফাঁটল ধরান জাঙ ইয়ং ইক। জি কিয়ং ডিউকের কর্নার কাছের পোস্টে হেড করে তিনি সমতা আনেন।

বিরতির পর আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চলছিল। কিন্তু ৫৪ মিনিটে সৌভাগ্যের ছোঁয়ায় ফের এক গোলে এগিয়ে যায় পোচেওন। পার্ক সিং রিওলের করা কর্নারটি বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের বিপদ ডেকে আনেন ডিফেন্ডার ফারাহ আহমেদ। তার হেড আশ্রয় নেয় তার নিজ জালেই!

কিন্তু অদম্য লড়াকু মনোবলে ৮৩ মিনিটে খেলায় ফিরে আসে টিসি। বক্সের ওপর থেকে নেয়াআজম মোহাম্মদের জোরালো শট একজন ডিফেন্ডারের গায়ে লেগে গোল হয়ে যায়। তখন স্কোর লাইন দাঁড়ায় ২-২ সমতা। আর নির্ধারিত সময়ে এটি অপরিবর্তিত থাকার ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

/আরএম/এফআইআর/