চেলসিকে হারাল ম্যানইউ

হেরেরা দ্বিতীয় গোল করে সতীর্থদের আলিঙ্গনে সিক্তপ্রিমিয়ার লিগে গত অক্টোবরে শেষবার হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড, স্ট্যামফোর্ড ব্রিজে প্রতিপক্ষ ছিল চেলসি। প্রায় ছয় মাসের ব্যবধানে আবারও মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী। কিন্তু এবার ব্লুরা আগের ফলের পুনরাবৃত্তি করতে পারেনি। বরং ৮ ম্যাচ পর লিগে চেলসিকে হারানোর স্বাদ পেল ম্যানইউ। ২-০ গোলের জয়ে লিগে টানা ২২তম ম্যাচ অজেয় থাকল তারা।

রবিবার দুই দলের ছিল ১৫০তম মুখোমুখি লড়াই। প্রিমিয়ার লিগে যেটা তাদের ৫০তম সাক্ষাত। আর এ ম্যাচেই জ্লাতান ইব্রাহিমোভিচকে বেঞ্চে বসিয়ে রেখে মারকুস রাশফোর্ডকে নামানোর সাহসী সিদ্ধান্ত নেন ম্যানইউ কোচ হোসে মরিনহো। মাত্র ৭ মিনিটে কোচের আস্থার প্রতিদান দেন ইংলিশ ফরোয়ার্ড। বক্সের ডানপ্রান্ত থেকে রাশফোর্ডের ডানপায়ের শটে ম্যানইউ ১-০ গোলে এগিয়ে যায়।

২৯ ও ৪৫ মিনিটে অ্যাশলে ইয়ং দুইবার লক্ষ্যভ্রষ্ট হলে ম্যানইউ এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। বিরতির ঠিক আগ মুহূর্তে চেলসির পক্ষে একটি সুযোগ হারান দিয়েগো কস্তা।

দ্বিতীয়ার্ধের ৪ মিনিটে অ্যান্ডার হেরেরা বক্সের বাঁপ্রান্ত থেকে ব্যবধান দ্বিগুণ করেন। চেলসির তারকা পেদ্রো তিনবার সুযোগ নষ্ট করেন। আর ৬৯ মিনিটে রাশফোর্ডকে তার দ্বিতীয় গোলে বাধা দেন চেলসি গোলরক্ষক। শেষ ৭ মিনিট রাশাফোর্ডের বদলি নেমে তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেননি ইব্রাহিমোভিচ। তবে জয় নিয়েই মাঠ ছেড়েছে ম্যানইউ। সূত্র- ইএসপিএনএফসি

/এফএইচএম/