আর্জেন্টিনার কোচ চূড়ান্ত

হোর্হে সাম্পাওলির দায়িত্ব নেওয়ার সম্ভাবনাই বেশি
কোচ খুঁজছে আর্জেন্টিনা। এদগার্দো বাউসা বরখাস্ত হওয়ার পর লিওনেল মেসিদের নতুন কোচ হিসেবে অনেকের নামই শোনা যাচ্ছে। যদিও কোচের দৌড়ে এগিয়ে আছেন হোর্হে সাম্পাওলি। সেভিয়ার দায়িত্ব পালন করা এই আর্জেন্টাইনের সঙ্গে লাতিন দেশটির ফুটবল ফেডারেশনের (এএফএ) যোগাযোগের খবরও ছেপেছিল বিশ্ব মিডিয়া। শেষ পর্যন্ত সাম্পাওলির নামই সম্ভবত ঘোষণা করতে যাচ্ছে এএফএ। আনুষ্ঠানিক কোনও ঘোষণা না এলেও মেসিদের নতুন কোচ যে চূড়ান্ত হয়ে গেছেন, সেটা নিশ্চিত করেছেন এএফএ সভাপতি শিকুই তাপিয়া।

স্পষ্ট করে কারও নাম জানাননি এএফএ প্রধান। অবশ্য আর্জেন্টাইন এক টেলিভিশনকে তিনি নিশ্চিত করেছেন, ‘আমাদের পছন্দ সম্পর্কে আমরা জানি, এখন আমরা (কোচের সঙ্গে) ব্যক্তিগত বিষয়গুলো নিয়ে আলোচনা করছি। তবে এটা নিশ্চিত করছি যে, আমাদের প্রার্থী চূড়ান্ত।’ সেই প্রার্থী কে, সেটাই এখন প্রশ্ন। যদিও আর্জেন্টাইন মিডিয়ার খবর অনুযায়ী, সাম্পাওলিই সভাপতির প্রথম পছন্দ। তাছাড়া এর আগে পছন্দের তালিকায় সবার উপরে চিলির সাবেক এই কোচকেই রেখেছিলেন তাপিয়া।

এই মুহূর্তে পরিস্কার করে নাম বলতে পারছেন না তিনি আসলে লা লিগার মৌসুম শেষ হয়নি বলে। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মার্কা’ অবশ্য ছেপেছে, এএফএ ও সাম্পাওলি চুক্তির সমঝোতায় পৌঁছেছে, আর এ জন্য রিলিস ক্লজ হিসেবে সেভিয়াকে ১.৫ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিতে হচ্ছে। তাপিয়া এই ব্যাপারে কিছু না বললেও চলমান মৌসুমের বিষয়টি সামনে এনেছেন ঠিকই, ‘এএফএর নির্বাহী কমিটির সবার সম্মতিতে নেওয়া হয়েছে সিদ্ধান্ত। আর সবকিছু চূড়ান্ত হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। এখনও প্রতিযোগিতা (মৌসুম) চলছে, অবশ্যই আমাদের ক্লাবগুলোর প্রতি সম্মান দেখাতে হবে। কিছুদিনের মধ্যেই আমরা সবকিছু জানাতে পারব।’ আর সেই অপেক্ষা ২২ মে শেষ হবে বলে খবর ‘মার্কা’র। ওই দিনই আর্জেন্টিনার নতুন কোচের নাম ঘোষণা হতে পারে।

সেই নামটা কার-প্রশ্নটা না করে থাকতে পারেননি সাক্ষাৎকার পর্বের উপস্থাপক। সাম্পাওলির নামই যেহেতু ঘুরেফিরে আসছে, তাই চূড়ান্ত হয়ে যাওয়া কোচের নাম সাম্পাওলি কিনা, এমন প্রশ্নে উত্তরটা দিয়েও যেন দিলেন না তাপিয়া, ‘হতে পারে (সাম্পাওলি), হ্যাঁ, হতে পারে।’ মার্কা

/কেআর/