আগামী সপ্তাহে নতুন কোচের নাম জানাবে বার্সেলোনা

এনরিকের উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে ভালভার্দেন্যু ক্যাম্পের ডাগআউটে শেষবার দাঁড়ালেন লুই এনরিকে। অ্যাইবারের বিপক্ষে রবিবার বার্সেলোনা ওই ম্যাচে ঘুরে দাঁড়ানো জয় পেয়েছে। আস্তুরিয়ান কোচের অধীনে আর মাত্র একটি ম্যাচ খেলবে কাতালানরা। কিন্তু এখনও তার উত্তরসূরির নাম ঘোষণা করেনি ক্লাব কর্তৃপক্ষ। লা লিগার মৌসুম শেষ হওয়ার পর ক্লাব প্রেসিডেন্ট জানালেন, আগামী সপ্তাহে নতুন কোচের নাম ঘোষণা করবে তারা।

আগামী ২৯ মে জানা যাবে এনরিকের শূন্যস্থান কে পূরণ করছেন। আপাতত নাম শোনা যাচ্ছে কয়েক জনের, তবে এগিয়ে অ্যাথলেতিক বিলবাও কোচ আর্নেস্তো ভালভার্দে।  সংবাদমাধ্যম এল কোরিও জানিয়েছে, বার্সার সঙ্গে ২ বছরের চুক্তিও হয়ে গেছে তার। ক্লাবটির সঙ্গে তার জানাশোনা নতুন নয়। ১৯৮৮ থেকে ১৯৯০ সালে স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে খেলেছেন ভালভার্দে। ইয়োহান ক্রুইফের ‘ড্রিম টিম’ এর সদস্য ছিলেন তিনি। ন্যু ক্যাম্পে ইউরোপিয়ান কাপ ও কোপা দেল রে শিরোপার স্বাদ পেয়েছিলেন সাবেক এ স্প্যানিশ ফরোয়ার্ড। ২০১৩ সালে অ্যাথলেটিক ক্লাবের দায়িত্ব নেন ৫৩ বছর বয়সী। প্রথম মৌসুমে দলকে নেন চ্যাম্পিয়নস লিগ বাছাইপর্বে এবং দুই বছর পর কোপা দেল রে জেতান বিলবাওকে। সব দিক থেকে এনরিকের জায়গায় তাকেই উপযুক্ত মনে করা হচ্ছে। 

অবশ্য ভালভার্দের সঙ্গে নাম উঠছে আরও কয়েকজনের- এভারটনের রোনাল্ড কোম্যান ও বার্সার সাবেক খেলোয়াড় ওস্কার গার্সিয়া। তাদের মধ্যে থেকেই কাউকে আনা হচ্ছে নাকি বার্সার নতুন যুগ শুরু করতে যাচ্ছেন অন্য কেউ? প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউয়ের মতে, জবাব পাওয়া যাবে আগামী সপ্তাহে।

অ্যাইবারের বিপক্ষে মেসির জোড়া গোলে ৪-২ ব্যবধানে বার্সার জয়ের পর বার্তোমেউ বলেছেন, ‘২৯ মে, সোমবার আমরা নতুন কোচের নাম ঘোষণা করব।’

আগামী ২৭ মে কোপা দেল রে ফাইনালে আলাভেসের মুখোমুখি হবে বার্সা। প্রথম মৌসুমে ট্রেবলজয়ী কোচকে বিদায়ী উপহার দিতে শিরোপাটি জিততে চান মেসি-নেইমাররা। সূত্র- গোলডটকম

/এফএইচএম/