শততম গোল করে আকাশে তাকিয়ে ছেলেকে খুঁজলেন রোনালদো

‘এই ব্যথা শুধু একজন বাবাই বুঝবেন’- ছেলে হারিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের সঙ্গে কষ্ট ভাগাভাগি করেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। শোক কাটিয়ে মাঠে ফিরেছেন এই ফরোয়ার্ড। আজ (শনিবার) আর্সেনালের বিপক্ষে গোলও পেয়েছেন। যে লক্ষ্যভেদে আবার প্রিমিয়ার লিগে গোলের ‘সেঞ্চুরি’ পূরণ করেছেন পর্তুগিজ তারকা। স্মরণীয় এই মুহূর্তে আকাশের দিকে তাকিয়ে ছেলেকে খুঁজলেন তিনি।

রোনালদোর আনন্দ-বেদনার ম্যাচটি অবশ্য হেরেছে তার দল ম্যানচেস্টার ইউনাইটেড। এমিরেটস স্টেডিয়ামের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। নুনো তাভারেসের গোলে তৃতীয় মিনিটে এগিয়ে যাওয়া গানাররা ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বুকায়ো সাকার পেনাল্টি থেকে। তবে মিনিট দুয়েক পর রোনালদো বক্সের ভেতর থেকে জাল খুঁজে পেলে খেলায় ফেরার ইঙ্গিত দেয় রেড ডেলিভস। তবে ৭০ মিনিটে গ্র্যান্ট জাকা লক্ষ্যভেদ করলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় সফরকারীদের।

গোলের আগে আর্সেনাল ও ইউনাইটেড সমর্থকদের ভালোবাসায় সিক্ত হয়েছেন রোনালদো। ম্যাচের সপ্তম মিনিটে হাততালি দিয়ে তার কঠিন মুহূর্তে পাশে থাকার প্রকাশ ঘটান দর্শকেরা। এরপর ৩৪ মিনিটে আসে গোল। ছোট বক্সের সামনে থেকে লক্ষ্যভেদ করে আকাশের দিকে তাকিয়ে ছেলেকে খোঁজেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

গত মঙ্গলবার রোনালদোর সঙ্গী জর্জিনা রোদ্রিগেস জমজ সন্তান জন্ম দেন। মেয়ে সন্তান সুস্থ থাকলেও মারা যায় ছেলে সন্তান। ব্যক্তিগত জীবনের এই কঠিন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাগাভাগি করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। এরপর আর্সেনাল ম্যাচ দিয়ে মাঠে ফিরেছেন। ফিরেই নতুন কীর্তি গড়লেন। প্রিমিয়ার লিগে পূরণ করলেন ১০০ গোল।

প্রথম দফায় ওল্ড ট্র্যাফোর্ডে ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ছিলেন রোনালদো। ওই সময়কালে সব প্রতিযোগিতা মিলিয়ে করেছিলেন ১১৮ গোল। যেখানে প্রিমিয়ার লিগে ছিল ৮৪ গোল। দ্বিতীয় দফায় ইউনাইটেডে ফিরে করলেন ১৬ গোল। সব মিলিয়ে ২২৩তম প্রিমিয়ার লিগ ম্যাচে শততম গোলের দেখা পেলেন এই ফরোয়ার্ড। ইংল্যান্ডের শীর্ষ পর্যায়ের ফুটবলে ৩৩তম খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি।

পর্তুগিজ তারকা ইউনাইটেডে মাত্র চতুর্থ খেলোয়াড় হিসেবে লিগে ১০০ গোল পূরণ করলেন। তার আগে এই কীর্তি আছে রায়ান গিগস (১০৯), পল স্কলস (১০৭) ও ওয়েইন রুনির (১৮৩)।