গত বছর করোনা ছড়িয়ে আবারও টুর্নামেন্ট করছেন জোকোভিচ!

গত বছর করোনার সংক্রমণের সময়েই বিপদ ডেকে এনেছিলেন নোভাক জোকোভিচ। নিজ দেশ সার্বিয়ায় আয়োজন করেছিলেন টুর্নামেন্ট। তাতে সামাজিক দূরত্বের তোয়াক্কা না করায় নিজে করোনা পজিটিভ তো হয়েছিলেনই, সঙ্গে সংক্রমণ ঘটেছিল আরও অনেকের মাঝে। সেই বিতর্কিত টুর্নামেন্টের পর তীব্র সংক্রমণের মাঝে আবারও টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছেন র‌্যাঙ্কিংয়ের এক নম্বর এই তারকা।

সার্বিয়া ওপেন নামে সেই টুর্নামেন্ট নামানো হচ্ছে সোমবার। এক বছরেরও কম সময়ে এমন টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত আবারও আলোচনার জন্ম দিয়েছে। কিন্তু আয়োজকরা জানিয়েছেন, এটিপির এই ক্লে কোর্টের টুর্নামেন্ট আগের বারের তুলনায় হবে পুরোপুরি ব্যতিক্রম! গতবার ভক্তরা এসেছিলেন সামাজিক দূরত্ব না মেনে। এবার অবশ্য দর্শক থাকছে না তাতে। মানা হবে সব স্বাস্থ্যবিধি! টুর্নামেন্ট ১৯ এপ্রিল শুরু হয়ে চলবে ২৫ এপ্রিল।

আয়োজক নোভাক টেনিস সেন্টার এর পর আরও একটি ক্লে কোর্ট টুর্নামেন্ট আয়োজনেরও ঘোষণা দিয়েছে। সেটি শুরু হবে ২৪ মে।

গতবার বিতর্কেরই জন্ম দিয়েছিলেন জোকোভিচ। সার্বিয়া ও ক্রোয়েশিয়ায় প্রদর্শনী টুর্নামেন্টের আয়োজন করেছিলেন মূলত খেলোয়াড়দের জন্যই। করোনার কারণে লম্বা সময় খেলোয়াড়রা কোর্টের বাইরে থাকায় তাদের ফিটনেস ও ক্ষতিগ্রস্তদের অর্থ জোগানই ছিল তার মূল উদ্দেশ্য। কিন্তু তাতে হিতে যে বিপরীত হবে, সেটা হয়তো ভাবেননি সার্বিয়ান তারকা।

অদ্রিয়া ট্যুর নামের এই প্রতিযোগিতায় খেলেই করোনায় আক্রান্ত হন জোকোভিচ, দিমিত্রভসহ আরও অনেক খেলোয়াড়। এর পর তো আর চালানোই যায়নি এই ইভেন্ট। পরে অবশ্য জোকোভিচ ঘটনার জন্য ক্ষমতা চাইতে বাধ্য হয়েছিলেন।