ভারতে আরও একটা টেস্ট চান মুশফিক

ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান মুশফিকভারতে প্রথমবার সুযোগ পেয়ে মাঝারি মানের ক্রিকেট খেলেছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের আশা তিনি নিজে অবসর নেওয়ার আগে অন্তত আরও একবার ভারতে আসতে চান, টেস্ট খেলতে।

টেস্ট মর্যাদা পাওয়ার ১৭ বছরের মাথায় বাংলাদেশ প্রথমবারের মতো ভারত সফরে এসেছে। সোমবার হায়দরাবাদ রাজীব গান্ধী স্টেডিয়ামে টেস্টের শেষ দিনে স্বাগতিক ভারতের বিপক্ষে ২০৮ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

ভারতে প্রথমবার সুযোগ পেয়ে মাঝারি মানের ক্রিকেট খেলেছে বাংলাদেশ। মুশফিকের আশা তিনি নিজে অবসর নেওয়ার আগে অন্তত আরও একবার ভারতে এসে টেস্ট খেলতে পারবেন। মুশফিকের বিশ্বাস হারলেও তার দল মোটামুটি মানের ক্রিকেট খেলতে পেরেছে। ভবিষ্যতে নিয়মিত সুযোগ পেলে টেস্টেও উন্নতির চাপ রাখতে পারবেন।

ভারতের মাটিতে প্রথমবার টেস্ট খেলল বাংলাদেশ। ভবিষ্যতে আরও টেস্ট খেলতে চান কিনা এমন প্রশ্নের জবাবে মুশফিক বলেছেন, ‘আমারও ইচ্ছা অবসরের আগে অন্তত আরও একটা টেস্ট ভারতের মাটিতে যেন খেলতে পারি। এটা হলে অবশ্যই আমি গর্বিত হব। অবশ্যই নাম্বার ওয়ান টিমের সঙ্গে খেলে আমরা অনেককিছু শিখতে পেরেছি। তাদের মাঠের বাইরে এবং মাঠের ভেতরের কর্মকাণ্ডগুলো দেখার সুযোগ পেয়েছি। এগুলো আমাদের জন্য শেখার আছে। এই টেস্টে আমরা খুব বেশি খারাপও খেলিনি। আশা করি, তারা ভবিষ্যতে আমাদের আমন্ত্রণ জানাবে।’

/আরআই/এফএইচএম/