কম দামের স্মার্টফোন আনলো গ্রামীণফোন

কম দামের দুটি স্মার্টফোন

কম দামের দুটি স্মার্টফোন উন্মুক্ত করল মোবাইল অপারেটর গ্রামীণফোন। সবার হাতে কম দামে স্মার্টফোন তুলে দিতে ওকাপিয়া ও লাভা ব্র্যান্ডের সঙ্গে যৌথভাবে বাংলাদেশের বাজারে স্মার্টফোন আনলো দেশের সর্ববৃহৎ এই মোবাইল অপারেটর।

সোমবার রাজধানীর গুলশানের একটি হোটেলে নতুন এই হ্যান্ডসেটের উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, দেশে বর্তমানে মোট মোবাইল ব্যবহারকারীর ২৩ শতাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করে। বাকি ৭৭ শতাংশই ফিচার ফোন ব্যবহারকারী যারা ইন্টারনেট সুবিধা থেকে বঞ্চিত। এই বিপুল জনগোষ্ঠীর কথা মাথায় রেখে গ্রামীণফোন বাজারে নিয়ে এসেছে ওকাপিয়া আলো এবং লাভা আইরিস৫০৫ মডেল।

যখন উচ্চগতির মোবাইল ইন্টারনেট দেশের প্রায় সব মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে তখন অনেক ইন্টারনেট ব্যবহারে আগ্রহী মানুষ উচ্চমূল্যের কারণে স্মার্টফোন কিনতে পারছেন না। এ বিষয়টি মাথায় রেখেই আমরা কমদামে বাজারে স্মার্টফোন নিয়ে আসার পদক্ষেপ নিয়েছি যাতে করে বাজেটের কারণে স্মার্টফোন কেনার চিন্তা করতে না হয়- বলেন গ্রামীণফোনের সিএমও ইয়াসির আজমান।

চার ইঞ্চির টিএফটি ডব্লিউভিজিএ স্ক্রিন, ১.৩ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, চার গিগা রম ও ৫১২ মেগা র‌্যামের লাভা আইরিস ৫০৫-এ আরও আছে দুই মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং দুই মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর দাম ২ হাজার ৯৪৫ টাকা।

অন্যদিকে ওকাপিয়া আলো মডেলের স্মার্টফোনটিতে আছে ৩.৫ ডব্লিউভিজিএ স্ক্রিন, ১.০ গিগাহার্টজের ডুয়াল কোর প্রসেসর, চার গিগা রম ও ৫১২ মেগা র‌্যাম। দুই মেগাপিক্সেল রিয়ার ও ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার এই ফোনটির দাম ২ হাজার ৫৯৫ টাকা। স্মার্টফোনটি কেনার সাতদিনের মধ্যে ডিভাইসে কোনও ধরনের সমস্যা দেখা দিলে তা রিপ্লেস বা পরিবর্তন করে নিতে পারবেন।

স্মার্টফোন দুটি কিনলে গ্রামীণফোনের গ্রাহকরা অফার হিসেবে পাবেন ২৫ টাকায় ১০০ জিপি-জিপি মিনিট, বিনামূল্যে ১০০ এসএমএস ও ৫০০ মেগাবাইট ইন্টারনেট ডেটা। একজন ক্রেতা স্মার্টফোন কেনার ১০ মাসের মধ্যে সর্বোচ্চ ১০ বার এই অফার উপভোগ করতে পারবেন। GPPHONE টাইপ করে ৫০৫০ নম্বরে এসএমএস করে উক্ত  সুবিধা উপভোগ করা যাবে।

/এইচএএইচ/

আরও পড়তে পারেন: পলকের ‘ভয়েস’ জিতলো তৃতীয় পুরস্কার