মোবাইলে বিনামূল্যের স্বাস্থ্যসেবা টনিক

টনিক

চালু হলো ডিজিটাল স্বাস্থ্য সেবা টনিক। গ্রামীণফোন এবং টেলিনর হেলথ -এর যৌথ উদ্যোগে বিনামূল্যের এ স্বাস্থ্য সেবা চালু করা হয়।

টনিক সদস্যরা চার ধরনের সুবিধা পাবেন: টনিক জীবন -এর মাধ্যমে টনিক সদস্যরা এসএমএস, ওয়েব ও ফেসবুকের মাধ্যমে প্রতিদিনের সুস্থজীবন যাপনে ভালো খাওয়া, সক্রিয় থাকা এবং মানসিকভাবে সজীব থাকা নিয়ে বিভিন্ন টিপস ও তথ্য পাবেন। টনিক ডাক্তার সদস্যদের সুযোগ করে দেবে সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা ফোনের মাধ্যমে অভিজ্ঞ ডাক্তারের তথ্যবহ ও বন্ধুত্বপূর্ণ পরামর্শ পাওয়ার।

টনিক ডিসকাউন্ট দেশজুড়ে স্বনামধন্য ৫০টিরও বেশি হাসপাতাল, হাসপাতাল ফি-এর ওপর সর্বোচ্চ ৪০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টের সুযোগ করে দেবে।

টনিক ক্যাশ -এর মাধ্যমে এর সদস্যরা তিন রাত কিংবা তারও বেশি হাসপাতালে থাকলে প্রদত্ব বিল থেকে ৫০০ টাকা পরিশোধ করা হবে।

অপারেটরটি বলছে, বাংলাদেশে টনিক চালু হওয়া খুবই আনন্দের বিষয়। প্রযুক্তিগত জ্ঞান ও স্বাস্থ্যখাতে গভীর দক্ষতার এই সেবা নিয়ে সাধারণ মানুষের কাছে পৌঁছনো এবং জাতীয় স্বাস্থ্য ব্যবস্থায় আরও ইতিবাচক আবদান রাখার ব্যাপারে খুবই আশাবাদী। গ্রামীণফোনের যেকোনও গ্রাহক *৭৮৯# নম্বরে ডায়াল করে অথবা www.mytonic.com এই ওয়েবসাইটে গিয়ে কিংবা ৭৮৯ নাম্বারে কল করে বিনা খরচে টনিকের সঙ্গে যুক্ত হতে পারবেন। একজন গ্রাহক শুধু একবার টনিকের সঙ্গে যুক্ত হলেই হবে। পরবর্তী মাসে সদস্যপদ অব্যাহত রাখতে গ্রাহককে অবশ্যই তার গ্রামীণফোন সিমের মাধ্যমে ফোন কল, এসএমএস অথবা ডাটা প্যাকেজ ব্যবহার করতে হবে। গ্রাহকরা বিনামূল্যে টনিক জীবন, টনিক ডিসকাউন্ট ও টনিক ক্যাশ সুবিধা পাবেন। শুধু টনিক ডাক্তারের সেবা নেওয়ার জন্য কল করার ক্ষেত্রে প্রতি মিনিটের খরচ পড়বে ভ্যাট ও অন্যান্য কর ছাড়া ৫ টাকা। টেলিনর হেলথ -এর স্বাস্থ্য বিষয়ক সব লেখা শীর্ষস্থানীয় বৈশ্বিক প্রতিষ্ঠান বুপা ও মায়ো ক্লিনিক থেকে নিয়ে থাকে। এছাড়া প্রতিষ্ঠানটির পরামর্শ নেওয়ার ক্ষেত্রে রয়েছে পৃথক মেডিকেল উপদেষ্টা প্যানেল। যে প্যানেলে রয়েছেন দেশের প্রখ্যাত সব চিকিৎসকগণ। এদের মধ্যে আছেন অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুল মালিক, জাতীয় অধ্যাপক এম.আর খান এবং অধ্যাপক আজাদ খান।

/এইচএএইচ/