‘কো-ব্র্যান্ডেড স্মার্টফোন’ এলো বাজারে

লাভার দুটি ফোন

কো-ব্র্যান্ডেড স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন ও হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান লাভা। সোমবার ঢাকার একটি হোটেলে লাভা আইরিস ৬০৫ ও লাভা আইরিস ৮২১ মডেল দুটির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, আমাদের পরস্পরের সঙ্গে যুক্ত থাকার ধারণা এবং যোগাযোগের ধরনকে সম্পূর্ণভাবে বদলে দিয়েছে স্মার্টফোন। আমরা লাভার সঙ্গে যৌথ উদ্যোগে সাশ্রয়ী মূল্যের আকর্ষণীয় দুটি স্মার্টফোন নিয়ে এসেছি।

অনুষ্ঠানে মডেল দুটির বিস্তারিত এবং বিভিন্ন ডেটা সুবিধা নিয়েও আলোচনা করা হয়। লাভা আইরিস ৬০৫ মডেলের সেটটিতে রয়েছে ২ মেগাপিক্সলের ফ্রন্ট ফ্লাশ ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ ডুয়াল-কোর মিডিয়াটেক প্রসেসর, ৮ জিবি রম, ১ জিবি র‍্যাম এবং ১৭৫০ এমএএইচ ব্যাটারি। সেটটির দাম ৪ হাজার ২৯৯ টাকা।

৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লের লাভা আইরিস ৮২১  সেটটিতে রয়েছে ২.৫ডি আর্ক কর্নিং গ্লাস১৬ জিবি ইন্টার্নাল মেমোরির এ ফোনটির র‍্যাম ২ জিবি। হ্যান্ডসেটটির ব্যাক ক্যামেরা ৮ মেগাপিক্সেল এবং সামনে রয়েছে ৫ মেগাপিক্সলের অটোফোকাস ক্যামেরা। সঙ্গে থাকছে ওয়াইড অ্যাপারচার ফিচার। যার ফলে  কম আলোতেও চমৎকার ছবি তোলা যায়। অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালোর ওপর ভিত্তি করে ফোনটিতে রয়েছে স্টার ওএস অপারেটিং সিস্টেম। আরো রয়েছে ২৫০০ এমএএইচ ব্যাটারি। সেটটির দাম ৬ হাজার ৯৯৯ টাকা। গ্রাহকদের জন্য ফোন দুটিতে আগে থেকেই ইনস্টল করা থাকবে ওয়াওবক্স, মাই কন্টাক্টস এবং ফান স্টোরের মতো প্রয়োজনীয় সব অ্যাপ্লিকেশন। এছাড়া ফোন দুটিতে ডেটা, টকটাইমসহ কিছু বান্ডল অফার রয়েছে।

/এইচএএইচ/  

আরও পড়তে পারেন: কাগজে-কলমেই ‘সচল’ সিটিসেল